অবতক খবর,১৬ মার্চ,বাঁকুড়া:- বিয়ের আসরে হানা দিয়ে নাবালিকার বিয়ে রুখল প্রশাসন। গতকাল রাতে ঘটনাটি ঘটেছে বাঁকুড়া শহরের ৬ নম্বর ওয়ার্ডের পালিত বাগান এলাকায়। বিয়ের আসরে গিয়ে পুলিশ ও চাইল্ড লাইনের আধিকারিকরা দুপক্ষকে বুঝিয়ে বিয়ে বন্ধ করে। পাত্রীর ১৮ বছর পূর্ণ হলে তারপর বিয়ে দেওয়ার ব্যাপারে সম্মত হয় দুপক্ষই।

বাঁকুড়া শহরের ৬ নম্বর ওয়ার্ডের পালিত বাগান এলাকার বাসিন্দা দশম শ্রেনীর এক ছাত্রীকে গতকাল কনে হিসাবে দেখতে গিয়ে পছন্দ করে ফেলেন ওন্দা ব্লকের একড়ার যুবক কাশিনাথ লোহার। পাত্রী পছন্দ হওয়ায় গতকালই ওই ছাত্রীর পরিবারকে বিয়ের প্রস্তাব দেওয়া হয় পাত্র পক্ষের তরফে । সুপাত্র মেলায় অন্যের বাড়িতে পরিচারিকার কাজ করা পাত্রীর মা আর অপেক্ষা করতে চাননি।

দুপক্ষের মত সাপেক্ষে গতকাল রাতেই পালিত বাগান এলাকায় পাত্রীর বাড়িতেই চার হাত এক করার সব আয়োজন করা হয়। আয়োজন সম্পূর্ণ হওয়ার পর বাঁকুড়া সদর থানা ও চাইল্ড লাইনের কাছে খবর যায় পাত্রী নাবালিকা। এরপর পুলিশ ও চাইল্ড লাইনের আধিকারিকরা হাজির হন বিয়ের অনুষ্ঠানে। পাত্রীর নথিপত্র পরীক্ষা করে দেখা যায় তাঁর ১৮ বছর পূর্ণ হতে এখনো মাস দুই দেরী আছে। এরপর দুপক্ষকে নাবালিকা বিয়ের কূফল সম্পর্কে বোঝাতেই বিয়ে থেকে সরে আসে উভয় পক্ষ। পাত্রীর বয়স আঠারো বছর পূর্ণ হলে তারপর বিয়ে দেওয়ার ব্যাপারে সম্মত হয় বর ও কনে পক্ষ। সচেতনতার অভাবে এমন ঘটনা ঘটেছে বলেই দাবি করেছে উভয়পক্ষ।