বিষ মদের কারবার এই রাজ্যে ছেয়ে গেছেঃঅধীর রঞ্জন চৌধুরী

অবতক খবর,১০ জুলাইঃ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী আজ বহরমপুর দলীয় কংগ্রেস কার্যালয় সাংবাদিক বৈঠক করে বলেন যে, আমি আগে অনেকবার আপনাদের বলেছি যে বিষ মদের কারবার এই রাজ্যে ছেয়ে গেছে।

তার কারণ একটাই, মানুষ মনে করছে অবৈধ মদের ব্যবসা করে আমি রোজকার করতে পারবো। তিনি বলেন এই অবৈধ কারবার তো এমনি এমনি হয় না, এই কাজ করতে গেলে স্থানীয় নেতাদের প্রণামী দিতে হয়, পুলিশকে ভাগ দিতে হয় তার জন্যই অবৈধ মদের কারবার চলছে।

এখন যেই মৃত্যু হয়েছে তখন এই নিয়ে নাড়াচাড়া চলছে। মমতা ব্যানার্জির রাজত্বে আগেও দেখেছে বিষ মদে মৃত্যু এবং সেই সব পরিবারকে এক, দু লাখ টাকা করে ভিক্ষা উনি তো দিয়েছেন। আগামী দিনে ও বর্ধমানে গিয়ে এক দুই লক্ষ টাকা করে দিয়ে দিবে। তাদের বক্তব্য মদ খেলে কোন অসুবিধা নাই, তুমি মরো, ভিক্ষা দেয়ার জন্য আমরা আছি। তিনি বলেন পশ্চিমবঙ্গে মদের কালচার ভয়ংকর।

কারণ একটাই এখানে সরকার মদ খাওয়ার জন্য উৎসাহিত করে। তিনি আরো বলেন আপনারা হয়তো জানেন না এইখানে যে আবগারি দপ্তর আছে সেই দপ্তরে বেধে দেয়া হয়েছে যে ১২ হাজার কোটি টাকা কামাতে হবে, দিদি ফরমান দিয়েছে তার এক্সাইজ দপ্তরকে। তাহলে নিশ্চয়ই বোঝা যাচ্ছে আমার এই রাজ্যে মদ কে উৎসাহিত করার জন্য সবচেয়ে বড় ভূমিকা কার।

তিনি বলেন,আমাদের পাশের রাজ্য বিহার সেখানে কিন্তু মদ বিক্রি বন্ধ। আর আমার রাজ্য পশ্চিমবঙ্গ যেখানে সরকার বলছে মদ বিক্রি করে খাও। সরকার যখন মদকে প্রমোট করছে সস্তায় মদ দিচ্ছে, দিদি বলছে সস্তায় মদ দাও, মদ বেশি বিক্রি হবে ,আমার রোজকার বাড়বে।

এইটা যদি সরকারের নীতি হয় তাহলে অবৈধ মদের কারবার পারবে এবং মানুষ এই মদ খেয়ে প্রাণ হারাবে এতে দিদির কি আসে যায়, বললেন অধীর রঞ্জন চৌধুরী। তিনি আরো বলেন কোন অবৈধ মদের কারবার দিদির নেতাদের, পুলিশ এবং আবগারি ডিপার্টমেন্ট কে ফাঁকি দিয়ে হচ্ছে না, এই অবৈধ ব্যবসার সঙ্গে এরা ওতপ্রোতভাবে জড়িত।