অবতক খবর , নরেশ ভকত, বাঁকুড়াঃ        বাঁকুড়ার বিষ্ণুপুর ফরেস্ট সংলগ্ন পাঁচ একর জায়গা দখল করাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হল। ঘটনাটি ঘটেছে বাঁকুড়া জেলার বিষ্ণুপুর ফরেস্ট সংলগ্ন মরার পঞ্চায়েতের সত্যজিৎ সরণী এলাকায় ।

বনদপ্তরের অভিযোগ , বিষ্ণুপুর স্টেশন সংলগ্ন এলাকার শক্তিপদ ব্যানার্জি নামে এক ব্যক্তি জোর করে বনদপ্তরের পাঁচ বিঘা জায়গা বাঁশের বেড়া দিয়ে নিজের অধিকারে আনতে চেয়েছিলেন । এর আগেও তাকে বহুবার বাধা দেওয়া হলেও তিনি কর্ণপাত করেননি । আজ ফের শক্তিপদ ব্যানার্জি নামে ঐ ব্যাক্তি লোকজন নিয়ে এসে ওই পাঁচ বিঘা জমির চারিদিকে বাঁশের বেড়া দিচ্ছিলেন তখনই বনদপ্তরের আধিকারিকরা এসে তাদের বাধা দিলে দু পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়ে যায় । যদিও এ ঘটনায় কেউ আহত হয়নি ।

বনদপ্তর এর দাবি ওই পাঁচ একর জায়গা বনদপ্তরের অধীনে রয়েছে আবার শক্তিপদ ব্যানার্জি দাবি করেন ওই পাঁচ বিঘা জায়গা তার দখলে রয়েছে এখন প্রকৃত অর্থে কাদের দখলে রয়েছে ওই পাঁচ বিঘা জায়গা তাই নিয়ে শুরু হয় দুই পক্ষের মধ্যে হাতাহাতি । খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছায় বিষ্ণুপুর থানার পুলিশ এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে । এই ঘটনায় পুলিশ শক্তিপদ ব্যানার্জিকে আটক করেছে ।

শক্তিপদ ব্যানার্জি ভাগ্নে বিশ্বজিৎ চ্যাটার্জী বলেন , কোর্টের অর্ডার নিয়ে এবং বিএলআরও চিহ্নিত করেছেন এই জায়গাটি আমাদের । সেই মতো আমরা আমাদের জায়গায় বাঁশের বেড়া দিচ্ছিলাম তখন হঠাৎ বনদপ্তর বহিরাগত লোকজনদের নিয়ে এসে আমাদের ওপর চড়াও হয় ।

বিষ্ণুপুর ফরেস্ট রেঞ্জ অফিসার তপব্রত রায় বলেন, পাঁচ বিঘা জমি বনদপ্তরের অধীনে রয়েছে কিন্তু কিছু অসাধু লোক ওই এলাকা দখল করার চেষ্টা করলে আমরা তাদের বাধা দিতে গেলে তখন তাদের লোকজন আমাদের অফিসারদের উপর চড়াও হয় ।