অবতক খবর :: নদীয়া ::    দীর্ঘ লকডাউন ও স্কুল বন্ধের প্রভাব পড়েছে শিশুদের নিয়মিত পঠন-পাঠনে। পশ্চিমবঙ্গের মাননীয় শিক্ষামন্ত্রী ড: পার্থ চট্টোপাধ্যায় অনুরোধ করেছেন মাস্টারমশাই দিদিমণিদের স্থানীয় স্তরে শিক্ষার্থীর বাড়িতে বাড়িতে পৌঁছে যদি শিক্ষাদান এবং শিক্ষা দানের পাশাপাশি তাদেরকে চনমনে রাখার ব্যবস্থা করা হয় তাহলে অভিভাবক এবং শিক্ষার্থী উভয়ই খুশি হবেন। শিক্ষামন্ত্রীর সেই আবেদনে সাড়া দিয়ে পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতি নদিয়া জেলা গত ৯ জুন থেকে “বিশ্বজুড়ে অতিমারী শিক্ষক আজ বাড়ি বাড়ি” স্লোগানকে সামনে রেখে যে সব শিক্ষার্থীর বাড়িতে টিভি নেই, স্মার্টফোন নেই, মোবাইল ফোন, নেই প্রথমে তাদেরকে চিহ্নিত করে নদীয়া জেলায় ছোট ছোট টিমে ভাগ হয়ে শিক্ষার্থীর বাড়িতে মাস্টারমশাই দিদিমণিরা পৌঁছে যাচ্ছে।

গত ৯ ই জুন তারিখে নদীয়া জেলায়, নবদ্বীপ নর্থ সার্কেলের বামুনপুকুর থেকে এর শুভ সূচনা হয় । আজকে মাস্টারমশাই দিদিমনিদের এই উদ্যোগকে সাধুবাদ জানাতে তাদেরকে উৎসাহ দিতে এবং নিজেও কিছুটা আবেগ তাড়িত হয়ে শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে আজকে এই কর্মসূচিতে যোগ দিয়েছেন নবদ্বীপ নর্থ সার্কেলের স্কুল ইনস্পেক্টর মাননীয় জনাব জানবাস সেখ মহাশয়, পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির নদীয়া জেলার সভাপতি জয়ন্ত সাহা সহ বিশিষ্ট শিক্ষক শিক্ষিকাগণ।

পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী আজ শান্তিপুর ,রানাঘাট, কৃষ্ণনগর সহ জেলার একাধিক জায়গায় আজ এভাবেই শিক্ষক-শিক্ষিকাগণ পৌঁছে যান ছাত্র-ছাত্রীদের বাড়ি।