অবতক খবর , সংবাদদাতা , মোথাবাড়ি: – মোথাবাড়ি থানার রথবাড়ি গ্রাম পঞ্চায়েতে বিরামপুরে বুধবার উদ্বোধন হয়ে গেল “ডেমোক্র্যাটিক চাইল্ড কেয়ার ইনস্টিটিউট” নামাঙ্কিত একটি অনাথ আশ্রম ও সহায়সম্বলহীনদের জন্য শিক্ষার ঠিকানা । মেহেরাপুর রুরাল ওয়েলফেয়ার সোসাইটি পরিচালিত ব্লকে কার্যত প্রথম একটি অনাথ আশ্রম ও সহায়সম্বলহীন শিশুদের জন্য প্রতিষ্ঠান চালু হাওয়ায় খুশি এলাকার মানুষ। এই অনাথ আশ্রমের উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষাবিদ ও বঙ্গরত্ন পুরস্কারপ্রাপ্ত অধ্যাপক শক্তিপদ পাত্র ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভারত সেবাশ্রম সংঘের( সাহাপুর) মঠাধ্যক্ষ স্বামী শিবসুন্দরানন্দ মহারাজ, জেলা পরিষদের বিদ্যুৎ কর্মাদক্ষ চম্পা মন্ডল, শিক্ষানুরাগী ও সমাজসেবী আবদুল মালেক, জয়েন্ট বিডিও দেবব্রত মন্ডল, উদ্যোক্তা তথা সংস্থার সম্পাদক মোহা আখতারুজ্জামান (কোয়েল), সভাপতি ইয়াসেলিন আলি , চিপ এডভাইজার অশোক কুমার ঝা, সমাজসেবী সামিউল আহমেদ প্রমুখ।

 

বিভিন্ন অতিথিরা এইধরনের উদ্যোগের ভূয়সী প্রশংসা করে বক্তব্য রাখেন এবং শিশু ও কিশোররা শিক্ষা ও বিভিন্নভাবে ভালোবাসা পেয়ে সুন্দর নাগরিক গড়ে ওঠে সেই চেষ্টা করে যেতে হবে। । উদ্বোধন করে শিক্ষাবিদ শক্তিপদ পাত্র বলেন , যারা অসহায় ও মাতা পিতৃহীন সেই সকলের জন্য এই ধরনের প্রতিষ্ঠান গড়ে তোলার প্রয়াস এলাকায় নতুন দিশা। উপকৃত হবে সমাজ।

উদ্যোগতা ও সম্পাদক মহ: আখতারুজ্জামান বলেন ৫০ জন বিভিন্ন অনাথ ও সহায়সম্বলহীন শিশুদের নিয়ে এদিন উদ্বোধনের মাধ্যমে পথ চলা শুরু হল। ভবিষ্যতে নতুন নতুন পরিকাঠামো নির্মাণ ও সকলের সুচিন্তিত গঠনমূলক মতামত ও সহযোগিতায় এই অনাথ আশ্রম নতুন দৃষ্টান্ত স্থাপন করবে ।