অবতক খবর,১৫ নভেম্বর, জ্যোতির্ময় মণ্ডল পূর্ব বর্ধমানঃ১৪৮তম বিরসা মুন্ডার জন্মবার্ষিকী পালন করেন মেমরী দুই নম্বর ব্লকের কুচুট ১৪পাড়া পাতা কমিটির ও বিরসা মুন্ডার মূর্তি উন্মোচন কমিটির পক্ষ থেকে।

আজ ১৫ ই নভেম্বর আজকের দিনে ১৮৭৫সালে ঝাড়খণ্ডের উলিহাতু গ্রামে বিরসা মুন্ডা জন্মগ্রহণ করেছিলেন ।

আজকের দিন টা আদিবাসী সমাজের কাছে একটা বিশেষ তাৎপর্য ও গুরুত্বপূর্ণ দিন ।

তাই আজ কুচুট গ্রামে কূচুট ১৪ পাড়া আদিবাসী পাতা কমিটির ও বিরসা মুন্ডার উন্মোচন কমিটির পক্ষ থেকে জাতীয় পতাকা উত্তোলন আদিবাসীদ সমাজের ছেলেমেয়েদের নিয়ে প্রভাত ফেরী , বিরসা মুন্ডার স্মৃতিচারণ সারা সারাদিন আদিবাসী ছেলেমেয়েদের নাচ গান সহ বিভিন্ন অনুষ্ঠানের মধ্য কুচুট চারা বাগান মাঠ এলাকায় বিরসা মুন্ডার ১৪৮ তম জন্ম দিবস পালন করা হয়। বিরসা মুন্ডার জন্ম দিবস উপলক্ষে কুচুট চারা বাগান মাঠের সামনে বিরসা মুন্ডার মূর্তি প্রতিষ্ঠা বা উন্মোচন করা হয়।

কুচুট বিরসা মুন্ডার উন্মোচন কমিটির সভাপতি অজয় মুরমু জানান আদিবাসী সমাজের বিভিন্ন সংগঠন ও আদিবাসী সমাজের বিভিন্ন শ্রেণীর মানুষের আর্থিক সাহায্যে বাকী বি প্রায় ১ লক্ষ ৩৫হাজার টাকা ব্যয়ে এই বিরসা মুন্ডার মূর্তি এই মাঠের সামনে প্রতিষ্ঠিত করা হয়েছে । তাই আজ বিরসা মুন্ডার জন্ম দিবস উপলক্ষে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ডাক্তার সুশীল মুর্মুর হাত দিয়ে ফিতে কেটে ও পর্দা সরিয়ে সহ বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে বিরসা মুন্ডার মূর্তিটি উন্মোচন করা হল। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ডাক্তার সুশীল মুর্মু, , আসেকার পশ্চিমবঙ্গ রাজ্য সহ সভাপতি রামদাস কিস্কু, সহ আদিবাসী সমাজের বিভিন্ন সংগঠন নেতৃবৃন্দ।