রাজীব মুখার্জীনা :: অবতক খবর :: হাওড়া ::  হাওড়ার মাজুতে মধ্যগ্রামে গতকাল বিপদতারিনী মাতার পুজো ছিল। সেই অনুষ্ঠানে মায়ের প্রসাদ বিতরণ করা হয়। এরপরেই ঘটে বিপত্তি। পুজোর প্রসাদ খেয়ে মারাত্মক অবস্থা। অসুস্থ হয়ে পড়ল প্রায় শতাধিক গ্রামবাসী। যার মধ্যে মহিলা ও শিশুরাও রয়েছে। এদের এখন নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। অসুস্থ শিশুদের মধ্যে ২-৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

 

শনিবার হাওড়া জেলায় মাজু এলাকার মধ্যগ্রামে বিপদতারিণী পুজো হয়। পুজোর পর প্রসাদ বিতরণ করা হয় গ্রামবাসীদের মধ্যে। ভোর রাত থেকেই অধিকাংশ গ্রামবাসী অসুস্থ হয়ে পড়ে। অনেকে বমি করে ফেলে। কয়েকজন মাথা ঘোরার অভিযোগ করেন।

স্থানীয় বাসিন্দা শ্যামাপদ রায় জানান গতকাল গ্রামে বিপদতারিনী মাতার পুজো ছিল। সেই উপলক্ষ্যে মায়ের পুজোর পরে চরণামৃত ও প্রসাদ বিতরণ করা হয়। মূলত মেয়েরাই উপোষ করে এই পুজোর জন্য। তাই তারাই প্রসাদ চরণামৃত খেয়েছিল। সঙ্গে বাড়ির বাচ্চারাও খেয়েছিল এই প্রসাদ ও চরণামৃত। আজ ভোর থেকেই তারা অসুস্থ বোধ করে। প্রায় শতাধিক মানুষ অসুস্থ হয়ে পড়ে।

ঘটনার খবর পেয়ে ইতিমধ্যে আশাকর্মীরা উপস্থিত হয়েছেন গ্রামে। তারা অসুস্থদের স্যালাইন ও আর এস দিয়ে চিকিৎসা শুরু করেছেন। যদিও এই বিষয়ে মুখ্য স্বাস্থ্য আধিকারিক কে জিজ্ঞাসা করা হলে তিনি এই বিষয়ে কোনো মন্তব্য করতে চান নি। অসুস্থদের মধ্যে ১১জন জগৎবল্লভ পুর ও ১৩ জন আমতা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রের খবর।