অবতক খবর,১০ নভেম্বর,মালদা:- বিদ্যালয়ের শৌচাগারের ছাদ এবং পাঁচিল ভেঙে মাথায় পড়ে মৃত্যু হল একাদশ শ্রেণির এক ছাত্রের। এই ঘটনায় একাদশ শ্রেণির আরও এক ছাত্র গুরুতর জখম হয়েছে। তাকে চিকিৎসার জন্য ভর্তি করানো হয়েছে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে। বৃহস্পতিবার দুপুরে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে মোথাবাড়ি থানার বাঙ্গিটোলা হাইস্কুলে।

স্কুলের শৌচাগারের মধ্যে দুর্ঘটনায় একাদশ শ্রেণির ছাত্রের মৃত্যুতে ব্যাপক অসন্তোষ তৈরি হয়েছে স্থানীয় গ্রামবাসীদের মধ্যে। মৃত ও আহত ছাত্রকে দেখতে মেডিকেল কলেজে ছুটে আসেন সংশ্লিষ্ট স্কুলের শিক্ষক – শিক্ষিকারা। পুরো বিষয়টি নিয়ে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ তুলেছে মৃত ও আহতের পরিবার।

পুলিশ ওই স্থানীয় সূত্রে জানা গিয়েছে , মৃত ছাত্রের নাম জিসান শেখ (১৭) । তার বাড়ি বাঙ্গিটোলা ফিল্ডকলোনি এলাকায়। আহত ছাত্রের নাম জিসান মোমিন (১৭)। তার বাড়ি জোতঅনন্তপুর এলাকায়। দুজনেই একাদশ শ্রেণীতে পাঠরত।

মৃতের ছাত্রের এক দাদা সফিকুল শেখ জানিয়েছেন, প্রতিদিনের মতো ভাই এদিন স্কুলে গিয়েছিল। স্কুলের টিফিনের সময় শৌচাগারে যায় সে । তখনই শৌচাগারের ছাদের একটা অংশ এবং পাঁচিল হুড়মুড়িয়ে ভেঙে ভাইয়ের মাথার ওপর পড়ে । সেই সময় আরো এক ছাত্র বাথরুমে ছিল। সেও গুরুতর জখম হয়েছে। দুজনকেই স্থানীয়রা তড়িঘড়ি উদ্ধার করে নিকটবর্তী গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে, ভাই জিসান শেখের মৃত্যু হয় । পাশাপাশি আহত ছাত্রকে ভর্তি করানো হয়েছে মালদা মেডিকেল কলেজে।

স্কুলের শৌচাগারের ছাদ এবং পাঁচিল ভেঙে ছাত্র মৃত্যুর ঘটনার বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছেন বাঙ্গিটোলা হাই স্কুল কর্তৃপক্ষ।