অবতক খবর,১৩ আগস্টঃ বিদেশে ডাক্তারি পড়তে গিয়ে এবং পিএইচডি করতে গিয়ে অর্থনৈতিক দিক থেকে দুর্বল হয়ে এখন তার ঠিকানা হয়েছে পথে। পথে ঘুরে বেড়াচ্ছে বিদেশে। ঘটনাটি সোদপুরের পানিহাটি পৌরসভার অন্তর্গত 13 নম্বর ওয়ার্ডে রবীন্দ্রনাথ ট্যাগোর রোডে নীহারিকা আবাসনের গ্রাউন্ড ফ্লোরের বাসিন্দা সনত কুমার চৌধুরী, অবসরপ্রাপ্ত রেল কর্মচারী কাঁচরাপাড়া রেল workshop এ কাজ করতেন।

বেশ কিছুদিন হয়েছে উনি অবসর গ্রহণ করেছেন। ওনার স্ত্রীর নাম কাকলি চৌধুরী। তাদের একমাত্র সন্তান সম্মক চৌধুরী বয়স ২৮ বছর সে উচ্চ শিক্ষার জন্য জর্জিরিয়া যায় ২০১৬ সালে।

সেখানে মেডিসিন নিয়ে পড়তে যায় এলএলসি টিচার ইউনিভার্সিটি জিও মেডিসিন পাঁচ বছরে কোর্স এবং এক বছরে কোর্স এবং এক বছরে inter থাকতে হয় মোট ৬ বছর।গত মাসে তার সম্পূর্ণ পড়া শেষ হয়ে যায়। পরীক্ষার হয়ে যায়, এরই মধ্যে বিপদ ঘটে গেল অর্থনৈতিক সংকটের জন্য পড়া শেষ করে দেশে ফিরে আসতে পারছে না।

গত বছর অসুস্থতার কারণে অনেক টাকা তাকে সেইখানে বন্ধুদের কাছ থেকে ধার করতে হয়।যার ফলে সে ঋণগ্রস্ত হয়ে পড়ে।বাড়ি ভাড়া দিতে না পারায় তার ঘরে তালা মেরে জিনিসপত্র আটকে রেখে তাকে ঘর থেকে বের করে দেওয়া হয়।

এখন সে বর্তমানে সেই দেশে পড়তে গিয়ে পড়া শেষ করে অর্থের অভাবে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছে।না পারছে খেতে না পারছে বাড়ি ফিরে আসতে। এই মাসেই তার ভিসা শেষ হয়ে যাবে।তার আগেই তাকে বাড়ি ফিরে আসতে হবে।নিজের দেশে তার পরিবারের সেই আর্থিক সঙ্গতি না থাকায় তারা পারছে না।

টাকা পাঠাতে সে কারণেই তার ছেলে আজ বিদেশে পড়তে গিয়ে পড়া শেষ করে অর্থনৈতিক সংকটের মধ্যে পড়েছে ছেলেটির মা-বাবা তারা এসডিও ব্যারাকপুর এর সাথে দেখা করে এবং ব্যারাকপুর পুলিশ কমিশনারের সাথে তার পরিবারের লোকেরা যোগাযোগ করে পুলিশ এবং পরিবারের পক্ষ থেকে আমাদের দেশের বিদেশ মন্তকের সাথে যোগাযোগ করা হয়।

তাদের কাছে এই ছেলেটির সমস্ত কাগজপত্র পাঠিয়ে দেওয়া হয় এখন তার বাবা এবং মা তারা চিন্তা করছে আগামী দিনের রাজ্যের মুখ্যমন্ত্রী এবং ডি এম এর সাথে দেখা করে তাদের সন্তানকে সুস্থ অবস্থায় ভালো অবস্থায় দেশে এবং তাদের বাড়িতে ফিরিয়ে আনার উদ্যোগ গ্রহণ করুক।

এই দাবি জানাতেই ছেলেটির মা ও বাবা কয়েক দিনের মধ্যেই মুখ্যমন্ত্রী এবং ডি এম এর শরণাপন্ন হবে বলে জানান এখন দেখার এই উচ্চশিক্ষিত ছেলেটি কত দিনে নিজের দেশে নিজের বাড়িতে তার মা-বাবার কাছে ফিরে আসতে পারে।