বিতর্কিত মন্তব্য সোনি রাজদানের

নিজস্বসংবাদদাতা ::অবতাক খবর ::মুম্বাই ::২২শে জানুয়ারী ::তিহাড় জেলে বন্দি থাকাকালীন আফজল একটি চিঠি লিখেছিল তার উকিল সুশীল কুমারকে। সেই চিঠিতেই আফজলের অভিযোগ ছিল দেবেন্দ্র সিংয়ের বিরুদ্ধে। আফজলের জানিয়েছিলেন সেই চিঠিতে, দেবেন্দ্র এবং অন্যান্য পুলিশ আধিকারিকরা অকথ্য অত্যাচার চালিয়েছিল এবং জোর করে তার থেকে টাকা নিয়েছিল।

এমনকী, আফজল দাবি করেছিল যে, এই দেবেন্দ্র সিং-ই তাকে সংসদ ভবন হামলায় যুক্ত একজনের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিলেন। অভিযোগ ছিল, দেবেন্দ্রই আফজলকে নির্দেশ দিয়েছিলেন সাংসদ ভবন হামলাকারীদের জন্য একটি আশ্রয়ের ব্যবস্থা করতে।জানুয়ারী দিয়েছিলেন সাংসদ ভবন হামলাকারীদের জন্য একটি আশ্রয়ের ব্যবস্থা করতে।

সোনি লিখেছেন, একজন নির্দোষকে যদি ফাঁসি দেওয়া হয়, তা হলে তাঁকে আবার ফিরিয়ে আনবে কে। তাই মৃত্যুদণ্ড দেওয়ার সময়ে খুব সতর্ক থাকা উচিত। তাই এক সময়ে যে আফজল গুরুকে বলির পাঁঠা বানানো হয়েছিল তার সঠিক তদন্ত হওয়া উচিত।

সোনি লিখেছেন, একজন নির্দোষকে যদি ফাঁসি দেওয়া হয়, তা হলে তাঁকে আবার ফিরিয়ে আনবে কে। তাই মৃত্যুদণ্ড দেওয়ার সময়ে খুব সতর্ক থাকা উচিত। তাই এক সময়ে যে আফজল গুরুকে বলির পাঁঠা বানানো হয়েছিল তার সঠিক তদন্ত হওয়া উচিত ।