অবতক খবর,১৯ ডিসেম্বর: বিড়ি শ্রমিকদের সমস্ত দাবিদাবা না মানলে শ্রমিক সংগঠনের পক্ষ থেকে তীব্র আন্দোলনের হুমকি দিল শ্রমিক নেতা। ইসলামপুর ব্লকের পন্ডিতপোতা 2 গ্রাম পঞ্চায়েতের কুনোর গাঁ কাঠালবাড়িতে প্রায় 50 ঘরের মতো পরিবার বিড়ির বাঁধাইয়ের কাজ করেন।

তাদের দাবি কোম্পানি তাদেরকে যে পরিমাণ টাকা দেয় তা যথেষ্ট নয়। তাদের দাবি তাদের সঠিক টাকা দিতে হবে।এবং বিড়ি বাধা কাজ করলে জটিল রোগ হয় যেমন যক্ষা টিভি এবং তার জন্য রক্ষা পেতে গুড় খেতে হয় সেই গুঁড়ো কোম্পানি দেয় না তাদেরকে দিতে হবে। বাধায় কাজের কিছুদিন পরেই রোগে আক্রান্ত হয় তার জন্য বিড়ি বাধা কাজ শেষ হওয়ার পরেই গুড় খেতে হয় তাদের দাবি সেগুন কোম্পানিকে দিতে হবে। এবং বিড়ি বাধা এর সঙ্গে যুক্ত চাই যেসব শ্রমিক কাদের স্বাস্থ্যপরিসেবা সহ একাধিক সুযোগ-সুবিধা প্রদান করতে হবে।

অপরদিকে শ্রমিক নেতা নুর উদ্দিন জানান বিড়ি শ্রমিকদের নিয়ে তারা বৃহত্তর আন্দোলনে যাবেন। কোম্পানি তাদের দাবি যদি না মানে। তারা একাধিকবার শ্রমদপ্তর এ এই বিষয়গুলি জানিয়েছেন সংশ্লিষ্ট দপ্তরে জানিও তাদের কোনো পথ দেখানো হয়নি। সেই মতো অবস্থায় তারা এখন আন্দোলনে যাবেন বলে জানান। বিড়ি শ্রমিকদের সরকার নির্ধারিত যে মূল্য সেই মূল্য প্রদান করতে হবে তিনি আরো বলেন এনিয়ে আইএনটিটিইউসি তৃণমূল শ্রমিক সংগঠনের পক্ষ থেকে আন্দোলন চলছে। অপরদিকে ওই গ্রাম পঞ্চায়েত পন্ডিত তো দুই গ্রাম পঞ্চায়েত প্রধান প্রতিনিধি মোঃ রশিদ জানান তিনি এলাকায় গিয়ে সমস্ত খোঁজখবর নেবেন এবং এবং কম্পানির সঙ্গে বসবেন এবং সঠিক মূল্য যা সেটা দিতে হবে শ্রমিকদেরকে।