অবতক খবর, বারাকপুরঃ অবতক এর পক্ষ থেকে যেভাবে আমরা পরিষ্কার ঘোষণা করেছিলাম যে আগামী সোমবারের মধ্যেই ঘোষণা হতে চলেছে বিজেপি ব্যারাকপুর সাংগঠনিক জেলা সভাপতির নাম। হলও তাই। ফাল্গুনী পাত্র কে বিদায় দিয়ে তার জায়গায় নতুন জেলা সভাপতি হিসেবে উঠে এলেন উমা শংকর সিং।

উমা শংকর সিং গত 1996 সালের বিধানসভা নির্বাচনে ভাটপাড়া থেকে সিপিএম প্রার্থী বিদ্যুৎ গাঙ্গুলি ও কংগ্রেস প্রার্থী ধর্মপাল গুপ্তার বিরুদ্ধে বিজেপির প্রার্থী হয়েছিলেন । 18000 বেশি ভোট পেয়ে ছিলেন তিনি। তিনি বিএমএস হয়ে জুট মিল শ্রমিকদের জন্য মুখর ছিলেন পরে 1980 তে পার্টির জন্ম লগ্নে তিনি বিজেপি যোগদান করেন। সেই বছর তিনি ভাটপাড়া থেকে মণ্ডল প্রেসিডেন্ট হন বিজেপির। 2003 থেকে 2007 পর্যন্ত তিনি জেলা বিজেপির সভাপতি হিসেবে দায়িত্ব সামলান। পরে তিনি আরএসএস মুখি হয়ে যান আর দীর্ঘদিন ধরে হিন্দু ও হিন্দুদের জন্য লড়াইয়ে সামিল হোন।

উমাশঙ্কর সিং দীর্ঘদিনের বিজেপির সক্রিয় কর্মী ও একজন দক্ষ সংগঠক হিসাবে তার পরিচিতি রয়েছে তবে তিনি ইদানিং অর্জুন সিং এর সঙ্গে তার তালমিল খুবই ভালো। অর্জুন সিংহ তার নিজস্ব লোককে এই পদে চাইছিলেন কারণ সাংসদ অর্জুন সিং এর জেলা সভানেত্রী ফাল্গুনী পাত্র সাথে বনিবনা হচ্ছিল না।

রাজ্য বিজেপির পক্ষ থেকে ওমা শঙ্কর সিং কে জেলার দায়িত্ব দিয়ে বিশেষ করে ভাটপাড়ার জগদ্দল হাজিনগর কাঁচড়াপাড়া অঞ্চলে সংগঠন কে আরো শক্তিশালী করবেন বলে মনে করা হচ্ছে।