অবতক খবর :: উত্তর দিনাজপুর ::    বিজেপি বিধায়কের ঝুলন্ত মৃতদেহ উদ্ধারকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ও উত্তেজনা ছড়ালো উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ থানার বালিয়ামোড় এলাকায়। মৃত বিজেপি বিধায়কের নাম দেবেন্দ্র নাথ রায় ( ৫৯)। বাড়ি থেকে এক কিলোমিটার দূরে একটি বন্ধ দোকানের বারান্দায় তাঁর গলায় দড়ির ফাঁস লাগানো ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেন স্থানীয় বাসিন্দারা। তিনি হেমতাবাদ বিধানসভার বিধায়ক ছিলেন।

পরিবারের অভিযোগ তাঁকে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে। দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে সরব হয়েছেন মৃতের পরিবার। ঘটনাস্থলে হেমতাবাদ থানার বিশাল পুলিশবাহিনী। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পাশাপাশি ঘটনার তদন্ত শুরু করেছে হেমতাবাদ থানার পুলিশ।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে হেমতাবাদ বিধানসভা কেন্দ্র থেকে কংগ্রেসের সমর্থনে সিপিএম প্রার্থী হিসেবে ভোটে জয়লাভ করে বিধায়ক হয়েছিলেন সিপিএম এর দীর্ঘদিনের লড়াকু নেতা বিন্দোল গ্রামপঞ্চায়েতের প্রধান দেবেন্দ্র নাথ রায়। এরপর ২০১৯ সালের লোকসভা ভোটের আগে আচমকাই সিপিএম দল ছেড়ে বিজেপিতে যোগ দেন দেবেন্দ্র বাবু। এলাকায় ভালো মিশুকে মানুষ বলেই তাঁর খ্যাতি ছিল।

পরিবার সূত্রে জানা গিয়েছে হেমতাবাদ বিধানসভা ক্ষেত্রের বালিয়া এলাকার বাসিন্দা বর্তমান বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ বাবু রাত ৯ টা নাগাদ বালিয়ামোড়ে চায়ের দোকান থেকে গল্পগুজব করে বাড়িতে যান। দেবেন বাবুর ভাইঝি জানিয়েছেন রাত ১ টা নাগাদ কে বা কাহারা তাঁকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। তারপর আর বাড়ি ফেরেননি তিনি। সোমবার সকালে বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে বালিয়ামোড় এলাকায় একটি বন্ধ দোকানের বারান্দায় বিজেপির বর্তমান বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের গলায় দড়ির ফাঁস লাগানো ঝুলন্ত মৃতদেহ দেখতে পান স্থানীয় বাসিন্দারা। খবর দেওয়া হয় হেমতাবাদ থানার পুলিশকে। ছুটে আসে হেমতাবাদ থানার বিশাল পুলিশবাহিনী। বিজেপি বিধায়কের এভাবে মৃত্যুর ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। পরিবারের দাবি পরিকল্পিত ভাবে বাড়ি থেকে ডেকে খুন করা হয়েছে বিধায়ককে। ঘটনার তদন্ত শুরু করেছে হেমতাবাদ থানার পুলিশ।