অবতক খবর , রাজীব মুখার্জী, হাওড়া :-   চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে শনিবার রাত সাড়ে দশ’টা নাগাদ বাগনান থানার চন্দনা পড়ায়। অষ্টমী রাতে বাড়ির সামনে গুলিবিদ্ধ হাওড়ার বাগনান বিজেপির ৫ নং মন্ডলের সহ-সভাপতি। গুলিবিদ্ধ বিজেপি নেতার নাম কিংকর মাঝি।

 

বিজেপির অভিযোগ , গতকাল রাতে বাড়ির সামনে বসেছিলেন বিজেপির ৫ নম্বর মণ্ডলের সহ-সভাপতি কিংকর মাঝি সেই সময় সেখানে অতর্কিত হামলা চালায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। হামলায় গুলিবিদ্ধ হন বিজেপি নেতা কিংকর মাঝি, তার বুকে গুলি লাগে, এরপরই তাকে আনা হয় উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে সেখানে প্রাথমিক চিকিৎসার পর স্থানান্তরিত করা হয় কলকাতায়। বিজেপি নেতা অনুপম মল্লিক অভিযোগ করেন তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই ঘটনা ঘটিয়েছে।

 

পরিবার সূত্রে জানা গিয়েছে কিঙ্কর মাজি ফুল ব্যবসায়ী। বছর পঞ্চাশের ব্যাক্তি তিনদিন পর হাওড়া থেকে বাড়ি ফিরে খাওয়া-দাওয়া করে বাড়ির বাইরে যেতে গেলে, বাড়ির অদূরে বাইকে করে এসে লক্ষ্য করে তাঁকে গুলি চালায় তিন দুষ্কৃতী। গুলির আওয়াজ শুনে চিৎকার-চেঁচামেচিতে স্থানীয়রা বেরিয়ে পড়েন ঘটনাস্থল থেকে তিন দুষ্কৃতীর মধ্যে একজনকে ধরে ফেলে পুলিশের হাতে তুলে দেন গ্রামবাসীরা। মূল অভিযুক্ত পলাতক বলে এলাকাবাসীর অভিযোগ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে বেশ কয়েক বছর ধরে পারিবারিক সমস্যা চলছিল কিঙ্কর মাজি ও পরিতোষ মাজির মধ্যে।

পরিতোষ মাজিই এই ঘটনা ঘটিয়েছে বলে কিঙ্কর মাজির পরিবারের লোকজনের অভিযোগ। পেটে গুলি লাগলে ঘটনাস্থলে লুটিয়ে পড়েন কিঙ্কর মাজি।স্থানীয়রা ছুটে এসে উদ্ধার করে উলুবেড়িয়া মহাকুমা হাসপাতালে নিয়ে যায় রাতে অবস্থা অবনতি হলে সেখান থেকে তাকে কলকাতায় এন,আর,এস হাসপাতালে ভর্তি করা হয়েছে চিকিৎসার জন্য। ক্ষুব্দ গ্রামবাসী বাইকটিকে ভাঙচুর চালায়।

পরিতোষ এলাকার তৃণমূলের দুষ্কৃতী বলে পরিচিত বলে বিজেপির কর্মীদের অভিযোগ। বিজেপি কর্মীদের আরোও অভিযোগ কিঙ্কর আমাদের সক্রিয় কর্মী ছিল। এলাকায় কেউ না বিজেপি করে সেই জন্য প্রায় সময় পরিতোষ হুমকি দিত। ঘটনার পর থেকে এলাকার বিজেপি কর্মীরা আতঙ্কেত রয়েছে। এলাকায় উত্তেজনা থাকায় বাগনান থানার পুলিশ ও র‌্যাফ।

তবে বিজেপি নেতার গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় বাগানে তৃণমূল বিধায়ক অরুণাভ সেন জানান এই ঘটনায় রাজনীতির কোনো সম্পর্ক নেই , জমিসংক্রান্ত বিবাদের জেরে এই ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে বাগনান থানার পুলিশ। যদিও এই ঘটনায় পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি।
এরপরে বাগনান থানা ঘেরাও করে বিজেপি কর্মীরা। তাদের দাবি অবিলম্বে ঘটনায় যুক্ত বাকিদের গ্রেফতার করা হোক।