অবতক খবর :: উত্তর দিনাজপুর :: বিজেপির উপপ্রধান সহ বিজেপি কর্মীদের মিথ্যা মামলায় ফাঁসিয়ে গ্রেফতার করার অভিযোগ কালিয়াগঞ্জ থানার পুলিশের বিরুদ্ধে।

এরই প্রতিবাদে আজ কালিয়াগঞ্জ থানা ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করল বিজেপির কর্মী সমর্থকেরা। বিজেপির উত্তর দিনাজপুর জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ীর নেতৃত্বে কয়েক হাজার বিজেপি কর্মী সমর্থক কালিয়াগঞ্জ শহরে বিক্ষোভ মিছিল করে। পরে তারা কালিয়াগঞ্জ থানায় অবস্থান বিক্ষোভ কর্মসূচী পালন করে।

গ্রেফতার হওয়া এক বিজেপি কর্মীকে নিঃশর্ত মুক্তির পাশাপাশি অন্যদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার না করলে বৃহত্তর আন্দোলনের হুমকি দেন বিজেপির জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী।

কালিয়াগঞ্জের বরুনা গ্রামপঞ্চায়েতের মাজিয়ার গ্রামে মিনতী মন্ডল নামে এক বৃদ্ধার আত্মহত্যার ঘটনায় পঞ্চায়েতের উপপ্রধান ননী গোপাল মন্ডল সহ পাঁচজনের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে কালিয়াগঞ্জ থানায় এফ আই আর করে মৃতা বৃদ্ধার পরিবার।

পেঁয়াজ চুরির অভিযোগ তুলে মৃতা বৃদ্ধা মিনতি মন্ডলকে গাছে বেঁধে মারধর করার পাশাপাশি সালিশি সভার মাধ্যমে ওই বৃদ্ধাকে ১৫ হাজার টাকা জরিমানা করেছিল বরুনা গ্রামপঞ্চায়েতের উপপ্রধান ননী গোপাল মন্ডল ও তার শাগরেদরা। এই অপমান সহ্য করতে না পেরে আত্মহত্যা করেছিলেন মিনতি দেবী। এমন টাই দাবি করেন মৃতার পরিবার। উপপ্রধান সহ পাঁচজনের বিরুদ্ধে কালিয়াগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করে তারা।

অভিযোগের ভিত্তিতে কালিয়াগঞ্জ থানার পুলিশ রামচন্দ্র দাস নামে এক বিজেপি কর্মীকে গ্রেফতার করে। উপপ্রধান ননী গোপাল মন্ডল সহ বাকিরা পলাতক। এই ঘটনাকে রাজনৈতিক চক্রান্ত বলে দাবি করে আন্দোলনে নামে জেলা বিজেপি।

বিজেপির জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী বলেন, মিথ্যা মামলায় আমাদের দলের নেতা কর্মীদের ফাঁসানো হয়েছে। বিজেপি কর্মীকে গ্রেফতারের প্রতিবাদে এবং প্রকৃত দোষীদের শাস্তির দাবিতে আমরা থানা ঘেরাও কর্মসূচি গ্রহন করেছি। দাবি না মানা হলে বৃহত্তর আন্দোলনেও নামবে দল।