অবতক খবর,২৮ অক্টোবর: ভারতীয় জনতা পার্টি (বিজেপি) আগামী কয়েক দশক ধরে ভারতীয় রাজনীতিতে ক্ষমতাসীন পদে থাকবে। এমনটাই ভবিষ্যৎবাণী করলেন ভোট কুশলী প্রশান্ত কিশোর। বর্তমানে গোয়া সফরে রয়েছেন তিনি। ইন্ডিয়ান পলিটিক্যাল একশন কমিটির (আইপ্যাক) প্রধান বলেন, বিজেপিকে অনেক দশক লড়াই করতে হবে।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূল কংগ্রেসের হয়ে কাজ করছেন তিনি। তার সংস্থা বাংলার পিকের স্ট্র্যাটিজিতেই বিজেপিকে রুখতে পেয়েছে তৃণমূল। এমন টাই মত রাজনৈতিক মহলের।‌ আগামী কয়েক দশকে বিজেপি শক্তিশালী উপস্থিতির ভবিষ্যৎবাণী করার সময় কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে আক্রমণ করে বলেন যে, তিনি সম্ভবত একটি বিভ্রমের মধ্যে রয়েছেন। মোদিকে ক্ষমতাচ্যুত করার ভাবনাটা ওনার ভুল ধারণা।

ভোট কুশলীর কথায়, বিজেপি ভারতীয় রাজনীতিতে কেন্দ্রে থাকবে। তারা জিতুক বা হারুক না কেন। কংগ্রেস যেমন প্রথম ৪০ বছর ছিল, তেমনই থাকবে। বিজেপি কোথাও যাচ্ছে না। একবার আপনিও জাতীয় স্তরে ৩০ শতাংশ ভোট পেয়ে গেলে, আপনিও ধুমকরে ক্ষমতা চ্যুত হয়ে চলে যাবেন না। তাই সকলে মোদীর বিপক্ষে রয়েছেন, ক্ষমতা থেকে সরিয়ে দেবে এটা ভাবা ভুল।
বিজেপি আপাতত ক্ষমতা থেকে সরছে না।

এর পর পিকের কথায়, এখানেই রাহুল গান্ধীর সমস্যা। সম্ভবত তিনি মনে করেন যে,এটি কেবল সময়ের ব্যাপার। যখন লোকেরা তাকে নরেন্দ্র মোদি, দূরে ফেলে দেবে, সেটা হচ্ছে না।