অবতক খবর,১৪ই মে: ভয়াবহ নৌকাডুবিতে ১৮ জনের মৃত্যুর ঘটনার কথা মাথায় রেখে করা নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হলো নদীয়ার শান্তিপুর নৃসিংহপুর ফেরিঘাট। প্রশাসনের নজরদারিতে নিয়ম মেনে চলছে যাত্রী পারাপার। আজ থেকেই শুরু ভবা পাগলার মেলা।

বর্ধমানের কালনায় ভবা পাগলার মেলা উপলক্ষে নদীয়ার শান্তিপুর সহ একাধিক জায়গা থেকে হাজার হাজার ভক্তরা শান্তিপুর নৃসিংহপুর কালনা গঙ্গার ঘাট থেকে নৌকা করে ওপারে যান। ২০১৬ সালে একইভাবে পারাপার চলছিল। প্রশাসনের নিয়ম বহির্ভূত ভাবেই নৌকায় করে চলছিল পারাপার। একটি নৌকায় অত্যাধিক যাত্রী নেওয়ার কারণে হঠাৎ নৌকা তলিয়ে যায়।

ঘটনার পর প্রশাসনের তৎপরতায় শুরু হয় উদ্ধারকাজ। ওই ঘটনায় শিশুসহ মোট ১৮ জনের মৃত্যু হয়। আহত হন একাধিক যাত্রী। প্রশ্ন উঠেছিল কিভাবে নিয়মবহির্ভূতভাবে যাত্রী পারাপার হচ্ছিলো। মূলত সেই কথা মাথায় রেখেই এদিন সকাল থেকেই প্রশাসনের তৎপরতা লক্ষ করা যায়। যদিও বর্তমানে নৌকার বদলে হেঁসেলে করে পারাপার হচ্ছে যাত্রী।

ভক্তরা যাতে নিয়ম মেনেই পারাপার করে সেই নজরদারি চালাতে শান্তিপুর থানা থেকে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়। যাতে যাত্রী পারাপারের কোন রকম নিয়ম ভাঙা না হয় সেই কারণে নজরদারি চালাচ্ছে পুলিশ।