অবতক খবর, সংবাদদাত, ৪ঠা মে ::   জন প্রতিনিধি মানেই কি শুধু শাসক দল? সমাজে বিরোধী দলের কি কোন ভূমিকা নেই? না ব্যতিক্রমী নিশ্চয় আছে, ‌ ব্যপার টা একটু বুঝিয়ে বলা দরকার। করোনা আবহাওয়া তে ত্রান নিয়ে ও অনুদান নিয়ে শাসক ও বিরোধী দের তৎপরতার যেখানে হিরিক পরে গেছে। সেখানে ডোমজুড় জয়চন্ডীতলা তে এই সময় যারা বিগত সিপিএম বা বাম থেকে জনপ্রতিনিধি ছিলেন বা সক্রিয় সদস্য বা কর্মী অধুনা, তাদের দূরবীন দিয়ে মানুষের পাশে দেখা যাচ্ছে না। কোন প্রকার দলিয় কর্মসূচী বা ব্যক্তিগত ত্রান নিয়ে, বরং ভারতীয় জনতা পার্টির তরতাজা কিছু সদস্য ও সমাজসেবী সৌরভ পাড়ুই, সঞ্জিত কোটাল, অভিজিৎ ধাড়া, শুকদেব ঘোষাল ও শুভদীপ ঘোষাল তারা সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন।

এই লকডাউনে শুধুমাত্র যে তাদের সাধ্যমত মানুষের নিত্যপ্রয়োজনীয় ঔষধ বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছে তা নয়, তারা বাড়ি বাড়ি গিয়ে মানুষের প্রেসার মেপে দিচ্ছে সম্পূর্ণ বিনামূল্যে। সাথে স্যনিটাইজ করছে প্রেসার মাপার যন্ত্র , কিছু কিছু মানুষের যাদের সুগার আছে তাদের ব্লাড স্যাম্পল নিয়ে সম্পূর্ণ বিনামূল্যে সুগার রিপোর্ট করে আনছে। এছাড়াও ভিডিও কনফারেন্সে করে অভিজ্ঞ ডাক্তার বাবুদের পরামর্শ করিয়ে দিচ্ছে ‌, এ যেন এক অভিনব উদ্যোগ।

সঞ্জিত বাবু জানান যে তারা এই পাঁচ জন এই ভাবেই মানুষের সেবা করে যেতে চায় তাদের দুই বুথে। সঞ্জিত কোটাল ও সৌরভ পাড়ুই বলেন যে “এই ভাবে ই শুরু হলো নতুন মহাভারতের অধ্যায় ও নতুন করে একসাথে পথ চলা ।” বলার অপেক্ষা রাখে না, এলাকার মানুষদের ভালোবাসা ও আশীর্বাদ নিয়ে তারা সামনে এগিয়ে যেতে চান। এবং তারা যে প্রচুর মানুষের সমর্থন ,ভালোবাসা ও আশীর্বাদ পাচ্ছেন, নীচের ছবি গুলো তাই প্রমান করে দেয়।

নতুন মহাভারতের এই অধ্যায়ে জয়চন্ডীতলা এলাকার ভারতীয় জনতা পার্টির পঞ্চপান্ডব এদের বলা যেতেই পারে। এই পাঁচ যুবক আশাবাদী যে তাদের দেখে শাসক দল ও অন্যান্য বিরোধী দলরাও নিশ্চয় সামনে এগিয়ে আসবে ও মানুষদের পাশে এসে দাড়াবে এই কঠিন সময়ে। কারন এটা রাজনীতি করার সময় নয়, বরং যে যার মতো তার দল থেকে সহযোগিতা করলে আখের উপকার মানুষের ই হবে।

কাজেই তারা দল মত নির্বিশেষে সকলের বাড়ি বাড়ি গিয়ে এই জনসেবামুলক কাজে নিজেদের নিয়োজিত করেছে, ও অন্যন্যরাও যাতে এগিয়ে আসে তার জন্য তারা আশাবাদী। শুভদীপ ঘোষাল, শুকদেব ঘোষাল ও অভিজিৎ ধাড়া বলেন “সমালোচক দের শুভ বুদ্ধির উদয় হোক ও তারা যেন অপপ্রচার বন্ধ করে এই রকম কাজে নিজেদের সাধ্যমত নিয়জিত করে মানুষের উপকারে আসেন সেই চেষ্টা করুন। “