অবতক খবর,১৩ মার্চ,বাঁকুড়া :- বাড়িতে দাউদাউ করে জ্বলছে আগুন, ফিল্মি কায়দায় দোতলার জানালার গ্রিল ভেঙে প্রতিবেশীরা উদ্ধার করলেন দুর্গতদের ।

ঘড়ির কাঁটায় ভোর চারটা। ঘরের ভেতর দাউদাউ করে জ্বলছে আগুন। ধোঁয়ায় ভরে গেছে চারপাশ। কোনোক্রমে দোতলার একটি ঘরে জানালা খুলে আর্ত চিৎকার করছিলেন পরিবারের সদস্যরা। শেষ অবধি ফিল্মী কায়দায় প্রতিবেশীরা জানালার গ্রিল ভেঙে দুর্গতদের উদ্ধার করলেন। ঘটনা বাঁকুড়ার বিষ্ণুপুর শহরের শালবাগান এলাকার। পরে দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়।

স্থানীয় সূত্রে জানা গেছে বিষ্ণুপুর শহরের শালবাগান এলাকার বাসিন্দা গুইরাম প্রতিহার নিজের দুই প্রাথমিক শিক্ষক ছেলে ও তাঁদের পরিবার নিয়ে বসবাস করেন। আজ ভোরে আচমকাই সেই বাড়িতেই আগুন ধরে যায়। প্রাথমিক ভাবে পরিবারের ধারনা বাড়িতে চার্জে বসানো ইলেকট্রিক বাইক থেকেই কোনোভাবে আগুন লাগে। বাড়িতে আগুন লেগেছে বুঝতে পেরেই বাড়ি থেকে বেরোনোর চেষ্টা করেন পরিবারের সদস্যরা।

কিন্তু কালো ধোঁয়া আর আগুনের হলকায় তা আর সম্ভব হয়নি। শেষ অবধি দোতলার একটি ঘরে উঠে সাহায্যের জন্য চিৎকার করতে শুরু করেন পরিবারের সদস্যরা। এরপরই প্রতিবেশীরা পাশের বাড়ির ছাদ থেকে জানালার গ্রিল ভেঙে সেই গ্রিল কে ল্যাডার হিসাবে ব্যবহার করে দুর্গতদের পাশের বাড়ির ছাদে উদ্ধার করে নিয়ে আসে। পরিবারের দাবি প্রতিবেশীরা ওই বাড়ি থেকে শিশু ও মহিলা সহ মোট এগারো জনকে উদ্ধার করে। পরে দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়।