অবতক খবর,১৬ সেপ্টেম্বরঃ ডোমকল ব্লক প্রসাশনের উদ্যোগে ও ডোমকল বিডিও শ্যাম সুন্দর মিশ্র উপস্থিতিতে এছাড়াও ধুলাউড়ি অঞ্চলের অঞ্চল সভাপতি শফিকুল মোল্লা সহ সকল আধিকারিক
ডোমকল ব্লকের এক নম্বর ধুলাউড়ি অঞ্চলের পার রঘুনাথপুর কামাল হাই স্কুলে বাল্যবিবাহ ও শিশু শ্রম নিয়ে বিশেষ সচেতনামূলক আলোচনা ও নাটকের মধ্যে দিয়ে অভিনয় করে ছাত্র-ছাত্রীদের মধ্যে তুলে ধরেন বাল্যবিবাহ একটি দণ্ডনীয় অপরাধ এই বিষয় নিয়ে কলকাতা থেকে ‌আসে এমন একটি বিষয় নিয়ে আলোচনার আয়োজন করা হয়।

যা আমাদের দেশের খুব প্রাচীন একটি ব্যাধি ব্যাধি বললাম এ কারণে যে, আজও বিষয়টি আমাদের সমাজজীবনে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে আছে। সেটি হলো বাল্যবিবাহ ।

বাল্যবিবাহ, অর্থাৎ উপযুক্ত বয়স হওয়ার আগেই কন্যাকে পাত্রস্থ করা। তার মানে হলো, একটি কন্যাশিশুর যখন সমবয়সীদের সঙ্গে বিদ্যালয়ে যাওয়ার কথা, খেলাধুলা করার কথা, পড়াশোনা করার কথা এবং পারিবারিক মণ্ডলে বেড়ে ওঠার কথা, ঠিক তখনই পিতা মাতারা ১৮ বছর হওয়ার আগেই বিয়ে দেওয়ার জন্য চিন্তায় পড়ে যান এই নিয়ে কলকাতা থেকে আশা ক‌ওকথা টিমের অভিনেতারা অভিনয় করে সমস্ত বিষয়টি তুলে ধরেন এই নাটক দেখে স্কুলের ছাত্র-ছাত্রীরা জানিয়েছে আমাদের যাতে ১৮ বছরের আগে বিয়ে না হয় তার জন্য পিতা-মাতাকে সহযোগিতা করব এবং আমরা পড়াশোনা করে নিজের পায়ে দাঁড়াবো সহযোগিতায় ছিলেন ডোমকল বিকাশ কেন্দ্র ও সিনি নাটকের নাম এটা কি ঠিক।