বাবার ইচ্ছে ডাক্তার হবে ছেলে, সেই ইচ্ছে পূরনের লক্ষ্যে এগোচ্ছে শুভ্র

অবতক খবর,৩ জুন: ২০২২ সালের মাধ্যমিক পরীক্ষার মেধাতালিকায় মুর্শিদাবাদের গোরাবাজার আইসিআই স্কুলের তিন ছাত্র স্থান অধিকার করেছে। জেলায় প্রথম তবে রাজ্য স্তরে পঞ্চম স্থান পেয়েছে শুভ্র দত্ত। তার প্রাপ্ত নম্বর ৬৮৯। খুশি মত পড়াশোনা করতে ভালোবাসতো, ধরা বাঁধা সময় নিয়ে নয়। খেলাধূলো ও পড়াশোনার মধ্যে মনোনিবেশ করে থাকতো সর্বক্ষণ।

ভবিষ্যতের স্বপ্ন ডাক্তার হওয়ার৷ ১-১০ নম্বর স্থান পাবে সে আশা,ছিল তার মা বাবারও। তবে সব ঠিক থাকলেও হঠাৎই বাবার মৃত্যু মন ভেঙে দেয়। তবে সে দুঃখকে মনের জোড় বানিয়ে বাবার ইচ্ছেটাকে জীবনের মূল লক্ষ্য বানিয়ে এগিয়ে চলেছে শুভ্র। সফলতার জন্য অবশ্য সে স্কুলের শিক্ষকদের অবদানকে স্বীকৃতি দিয়েছে। সেই সঙ্গে জানায় প্রতিটি বিষয়ের জন্য একজন করে শিক্ষক ছিল তার।

শুভ্রর মা মৌমিতা দত্ত জানান, ছেলেকে পড়াশোনার জন্য কখনো জোড় করতে হয়নি। ছোটো থেকেই পড়াশোনায় ভালো। আশা ছিল ভালো স্থান পাবে এবং তা পেয়েছে। তবেম
ছেলের লক্ষ্য এখন বাবার স্বপ্ন পূরন। স্কুলের প্রধান শিক্ষক জয়ন্ত দত্ত জানান, ক্লাস ফাইভ থেকেই এই ব্যাচটি খুব ভালো। তিনজন স্থান পেয়েছে শুভ্র দত্ত ছাড়াও ফারহান বিশ্বাস অষ্টম স্থান প্রাপ্ত নম্বর ৬৮৬, স্নেহাসিস চ্যাটার্জী নবম স্থান, প্রাপ্ত নম্বর ৬৮৫। তিনি সকল ছাত্র, অভিভাবক এবং সমস্ত শিক্ষকদের অভিনন্দন জানান।