অবতক খবর, সংবাদদাতা, ইসলামপুর :: বাড়ি থেকে উচ্ছেদ হওয়া এক মাধ্যমিক পরীক্ষার্থী সহ তার পরিবারের অন্যান্য সদস্যরা বসে রয়েছেন ধরনায়। যতদিন পর্যন্ত প্রশাসন তাদেরকে তাদের বাসস্থান এ না ঢোকাবেন ততদিন পর্যন্ত এই ধর্ণা চলতে থাকবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইসলামপুর চম্পাবাগ এলাকার বাবলি শর্মা নামে এক মহিলা। তিনি বলেন, সম্প্রতি জনৈক জমি মাফিয়া তাকে বাড়ি থেকে বের করে দিয়ে তার ঘরে তালা লাগিয়ে দেয়। এরপর থেকে তারা খোলা আকাশের নিচে দিনযাপন করছেন। বসেছেন অবস্থান ধর্ণায়। কিন্তু এখনো পর্যন্ত পুলিশ বা প্রশাসনের তরফে এ বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

এ বিষয়ে তিনি ইসলামপুর পুলিশ জেলার পুলিশ সুপারের দ্বারস্থ হয়েছিলেন। এলাকার বাসিন্দারা জানান,ওই মাধ্যমিক পরীক্ষার্থী মাধ্যমিক পরীক্ষা যাতে দিতে পারে এবং তাতে যাতে কোন অসুবিধা না হয় তার জন্য এলাকার প্রতিবেশীরা মিলে যিনি ঘর বন্ধ করে রেখেছেন তাকে অনুরোধ জানাচ্ছেন মাধ্যমিক পরীক্ষার্থীর পরীক্ষার এডমিট কার্ড সহ প্রয়োজনীয় খাতা পত্র ও বই রয়েছে তাদের বাড়িতেই তালাবদ্ধ অবস্থায়। বেশ কিছুদিন ধরে পড়াশোনা করতে না পারলেও সে ওই পরীক্ষার্থী পরীক্ষায় বসতে চায়। সেই আবেদনই জানানো হয়েছে পুলিশ ও প্রশাসনের কাছে।

জানা গিয়েছে, ইসলামপুরের চম্পাবাগ এলাকায় প্রায় দুই দশক ধরে বসবাস করা মাধ্যমিক পরীক্ষার্থীর পরিবারকে জমি মাফিয়ারা ঘর থেকে বের করে ঘরে তালা মেরে দিয়েছে বলে অভিযোগ। ইসলামপুর থানায় ওই পরিবার অভিযোগ দায়ের করলেও এখনও পর্যন্ত ঘটনাস্থলে একবারও পুলিশ যায়নি বলে অভিযোগ। এদিকে প্রতিদিনই ওই পরিবারকে ঘরের সামনে থেকে উঠে যাবার হুমকি দিচ্ছে জমি মাফিয়ারা বলে অভিযোগ।

আগামী ১৮ ফেব্রুয়ারি শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। পড়াশুনা করতে না পারলেও স্বাভাবিক পরিস্থিতিতে পরীক্ষা দিতে চায় মাধ্যমিক পরীক্ষার্থী। সেই তাগিদেই মঙ্গলবার ইসলামপুর পুলিশ জেলার জেলা পুলিশ সুপারের সাথে দেখা করেন মাধ্যমিক পরীক্ষার্থী ও তাঁর পরিবার।

জেলা পুলিশ সুপারের নির্দেশে ওই পরিবার ইসলামপুর থানায় আইসি’র সাথে দেখা করেন। যদি ইসলামপুর পুলিশ জেলার পুলিশ সুপার জানান যারা অবস্থান থানায় বসেছে তাদের সেখানে কোনো জমি নেই বলেই তিনি জানেন। তবুও বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।