অবতক খবর , রাজ্ , হাওড়া :- গতকাল কলকাতার বাগবাজারে মায়ের বাড়ির পাশে একটি বস্তিতে বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বস্তির ভেতরে সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। উত্তরে হওয়ার দাপটের কারনে সেই আগুন গিয়ে বস্তির পাশে বাড়ি ও শ্রী মায়ের উদ্বোধন বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে একটি প্রচার চলে। সেই প্রচার কে অপপ্রচার আখ্যা দিয়ে আজকে বেলুরমঠ ও মিশনের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। তাতে মঠ কর্তৃপক্ষ গতকালের অগ্নিকাণ্ডের দরুন ক্ষতিগ্রস্থ মানুষদের প্রতি সমবেদনা ব্যক্ত করে।পাশাপাশি তারা জানায় অগ্নিকাণ্ডের ঘটনার স্থলের খুব কাছেই তাদের বাগবাজারের কেন্দ্র তথা মায়ের বাড়ি। তাই কোথাও কোথাও প্রচার হচ্ছে যে ওই বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই প্রসঙ্গে মঠ কর্তৃপক্ষ দাবি করেন শ্রী মায়ের বসবাসের বাড়ি অক্ষত ও সুরক্ষিত রয়েছে।

যদিও তারা স্বীকার করে গতকালের অগ্নিকান্ডে দাবি করেছে , উদ্বোধন বাড়ির প্রকাশনা বিভাগ ও সারদানন্দ হলের ক্ষতি হওয়ার আগেই আগুন নিয়ন্ত্রনে আসে। কিন্তু ওই বাড়ির দুই তলা ও তিন তলার কিছু জানলা, দরজা ও একটি বাতানুকূল যন্ত্রে ক্ষতি হয়েছে। বাড়ির ভেতরে নথিপত্র, কম্পিউটার মেশিন সমস্ত অক্ষত অবস্থায় আছে। যারা ওই বাড়ির আবাসিক তারাও সুরক্ষিত আছে।

পাশাপাশি তারা অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ মানুষদের পাশে দাঁড়ানোর ইচ্ছা ব্যক্ত করেছেন। দমকল ও প্রশাসনের যারা এই অগ্নিকান্ডের সঙ্গে লড়াই করে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছেন তাদেরকেও ধন্যবাদ জ্ঞাপন করেছেন। বিশেষভাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিশেষ ধন্যবাদ জানিয়েছেন বেলুড় মঠ কর্তৃপক্ষ।