রাজীব মুখার্জী :: অবতক খবর :: হাওড়া ::    বাগনানে মেয়ের সম্ভ্রম বাঁচাতে গিয়ে মায়ের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত তৃণমূল কর্মী কুশ বেরাকে গ্রেফতারের পরেই বহিস্কার করেছিল তৃণমূল। এবার তার স্ত্রী তথা বাগনান ২ নম্বর গ্রাম পঞ্চায়েত সদস্যা রমা বেরাকেও বহিষ্কার করল তৃণমূল।

এক সাংবাদিক সম্মেলনে তৃণমূলের হাওড়ার গ্রামীণ এলাকার সভাপতি পুলক রায় ও বাগনানের বিধায়ক অরুণাভ হোসেন যৌথভাবে এই কথা ঘোষণা করেন। তারা বলেন যে কুশ দলের কোনো পদে ছিল না। তাকে বহিষ্কার করা হয়েছে। তার স্ত্রী পঞ্চায়েতের সদস্যাকেও বহিষ্কার করা হল। পাশাপাশি তারা মৃতার পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। তারা বলেন মৃতার পরিবারের এখন পারলৌকিক ক্রিয়ার চলছে তা মিটলেই দু-একদিনের মধ্যেই পঞ্চায়েত প্রধান, স্থানীয় বিধায়ক সহ তৃণমূল নেতৃত্বরা মৃতার বাড়িতে যাবেন। আমরা তাদের পাশে রয়েছি এবং আগামী দিনেও থাকবো।

ইতিমধ্যে প্রশাসন অভিযুক্ত কে গ্রেপ্তার করেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা শুরু হয়েছে। তারা আইন অনুযায়ী উপযুক্ত শাস্তি পাবে। এছাড়া বিক্ষোভকারীদের একজনকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করার অভিযোগ উঠেছে অভিযুক্ত বিরুদ্ধে। এ ব্যাপারে পুলক ও অরুণাভ বলেন এই ঘটনায় অভিযুক্তরা দ্রুত যাতে গ্রেপ্তার হয় সেই ব্যবস্থা নিতে বলা হয়েছে প্রশাসনকে এবং ভাংচুরের ঘটনা ঘটিয়ে তারা নিজেদের হাতে আইন তুলে নিয়েছিল তাদের বিরুদ্ধেও পুলিশ যথাযথ আইনানুগ ব্যবস্থা নেবে। প্রসঙ্গত এদিন বিকেলে বাম মহিলা সমিতির তরফ একটা প্রতিবাদ মিছিল করা হয় মুম্বাইয়ে রোডে তারা প্রতিবাদ মিছিল করে।