অবতক খবর,৩ এপ্রিল: উত্তর ২৪ পরগনার বাগদা ব্লকের হেলেঞ্চাতে সমিতির উদ্যোগে হেলেঞ্চা বাজারে নিকাশি নালা তৈরীর কাজ চলছে । নিকাশি নালার তৈরীর ক্ষেত্রে প্রাইমারি স্কুল সংলগ্ন বিজয় রায়ের বাড়ির পর্সাস্থ আটটি গাছ বাধা হয়ে দাঁড়িয়েছিল । গ্রামের বাসিন্দারা বি ডি ও এবং এস ডি ও দ্বারস্থ হলেও কোন সুরাহা হয়নি । রবিবার সকালে গ্রামবাসীদের উপস্থিতিতে ৮ মেহেগুনী গাছ কেটে দেওয়া হয় ।

বিজয় রায়ের অভিযোগ তার রেকর্ডকৃত সম্প্রতির মধ্যে থাকা গাছ বেআইনিভাবে হেলেঞ্চা গ্রাম পঞ্চায়েতের প্রধান চায়না বিশ্বাস এবং বাগদা পশ্চিম ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি অঘোর চন্দ্র হালদার এর উপস্থিতিতে স্থানীয় মানুষের উপস্থিতিতে জোরপূর্বক তার গাছ কেটে দেওয়া হয় । এই বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ।

যদিও এই অভিযোগের কথা অস্বীকার করেছেন গ্রামবাসীরা তাদের দাবি দীর্ঘদিন ধরে বিজয় রায় স্কুলের জায়গা দখল করে রেখেছে । বাজারের পচা জল গ্রামে ঢুকে পড়ছে । একাধিক বার বলা সত্ত্বেও গাছ কেটে নেয়নি । জনরোষে গাছ কাটা হয়েছে উন্নয়নের স্বার্থে ।হেলেঞ্চা গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে প্রধান জানিয়েছেন দীর্ঘদিন ধরে এই সমস্যা ছিল । এলাকার মানুষ পঞ্চায়েতের দ্বারস্থ হয় । জনরোষে গাছ কেটে দেওয়া হয়েছে । যদিও গাছ কাটার জন্য কোন দপ্তরের কোন অনুমতি পঞ্চায়েতের তরফ থেকে নেওয়া হয়েছে কিনা এ প্রসঙ্গে খোলসা করে কিছু বলতে পারেননি প্রধান ।

বাগদা পশ্চিম ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি অঘোর চন্দ্র হালদার জানিয়েছেন এলাকায় সমস্যা ছিল আমাকে ডাকা হয়েছে সেই কারনে আমি এই এলাকায় এসেছি , কারা গাছ কেটেছে সেটা আমার জানা নেই । অভিযোগ ভিত্তিহীন ।