অবতক খবর :: মুর্শিদাবাদ ::   মুর্শিদাবাদে পাঁচথুপি গ্রামের বাসিন্দা বিখ্যাত লোক শিল্পী নিমাই দাস বাউলের কথা হয়তো কারো অজানা নয়। আজ বিশ্বজোড়া খ্যাতি নিয়ে মুর্শিদাবাদের এই স্বনামধন্য নিমাই দাস বাউল বুধবার ভোররাতে জীবনবসান হল। প্রচুর সমস্যার মুখে পড়তে হচ্ছে তাকে তিনি লিভার জনিত সমস্যায় বর্ধমানের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি থাকার পর কার্যত, অর্থের অভাবে নিজের বাড়িতে শুয়ে দিন কাটাচ্ছিলেন বিখ্যাত বাউল সম্রাট। পূর্ণদাস বাউলের প্রতি তিনি আকৃষ্ট হয়ে, এই বাউল গান গেয়ে মানুষের মন জয় করেছেন।

একটা সময় ফ্রান্স, আমেরিকা, ব্রিটেনের জয় করে সে ভারতের মুখ উজ্জ্বল করেছেন। ভারতের প্রতিনিধি হিসাবে তিনি ও স্ত্রী ছেলে সকলেই কিন্তু বিদেশে গিয়ে ভারতের নাম উজ্জ্বল করেছেন।

পরিবার সূত্রে জানা যায় দীর্ঘ পাঁচ মাস ধরে তিনি যকৃতের রোগে ভুগছিলেন বহরমপুর কাঁদি কলকাতা চিকিৎসা পরেও তিনি সুস্থ হননি মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ তার চিকিৎসা চলছিল ৫ দিন আগে বাড়ি ফেরার পরই বুধবার ভোররাতে তিনি মারা যান।একসময় নিমাই দাস বাউল মুর্শিদাবাদের গর্ব। এখন তার পরিবার খুবই কষ্টের মধ্যে দিনযাপন করছেন। রাজ্য সরকারের হয়ে তিনি বহু অনুষ্ঠান করেছিলেন দেশ ও বিদেশের মাটিতে।