অবতক খবর , স্পোর্টস ডেস্ক কলকাতা :: আইপিএলের ‘ডু ‌অর ডাই’‌ ম্যাচে অধিনায়কের মতোই খেললেন ডেভিড ওয়ার্নার। আর ওয়ার্নারকে যোগ্য সঙ্গ দিলেন বাংলার ঋদ্ধিমান সাহা। দুই ব্যাটসম্যানের ব্যাটে ভর দিয়ে ১০ উইকেটে চলতি টুর্নামেন্টের অন্যতম সেরা দল মুম্বই ইন্ডিয়ান্সকে হারাল সানরাইজার্স হায়দরাবাদ। অন্যদিকে সমান পয়েন্ট থাকলেও নেট রানরেট কম থাকায় স্বপ্নভঙ্গ হল কলকাতা নাইট রাইডার্সের।

টস হেরে প্রথমে ব্যাট করতে নামে মুম্বই ইন্ডিয়ান্স। শুরুতেই আউট হয়ে যান রোহিত। ৪ রান করে সন্দীপ শর্মার বলে আউট হন। এরপর দলের ব্যাটন ধরেন কুইন্টন ডি’‌কক–সূর্যকুমার যাদব। ডি’‌কক ২৫ রানে আউট হওয়ার পর ক্রিজে আসেন ইশান কিষান। ইশান করেন ৩৩ রান। সূর্য ৩৬ রান করেন। ঠিক এই সময়ে আচমকাই ধস নামে মুম্বই এর ইনিংসে। শেষপর্যন্ত পোলার্ডের ৪১ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৪৯ রান তোলে মুম্বই ইন্ডিয়ান্স।

মুম্বইকে জবাব দিতে ব্যাট করতে নেমে হায়দরাবাদের হয়ে দুরন্ত ব্যাটিং করেন দুই ওপেনার ঋদ্ধিমান সাহা এবং ডেভিড ওয়ার্নার। হায়দরাবাদের বিরুদ্ধে মুম্বই এদিন দলের দুই সেরা অস্ত্র জসপ্রীত বুমরাহ এবং বোল্টকে ছাড়াই মাঠে নেমেছিল, সঙ্গে ছিলেন না হার্দিক পাণ্ডিয়াও। তাই কিছুটা চাপমুক্ত হয়ে ব্যাট করেন ওয়ার্নার–ঋদ্ধিমান। দু’‌জনেই হাফ সেঞ্চুরি করেন। ওয়ার্নার ৮৫ রান করে অপরাজিত থেকে যান, মাত্র ৫৮ বল খেলে। ওয়ার্নার ১০টি চার ও একটি ছয় মারেন। অন্যদিকে, ৪৫ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন ঋদ্ধি। মাত্র ১৭.‌১ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় ১৫০ রানের লক্ষ্যে পৌঁছে যায় সানরাইজার্স হায়দরাবাদ।

চলতি টুর্নামেন্টের প্লে–অফে এবার কোয়ালিফায়ার ওয়ানে মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস। অন্যদিকে, এলিমিনেটরে খেলবে সানরাইজার্স হায়দরাবাদ এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।