বাইকে করে হিমালয় ঘুরে আসলেন হাওড়ার শংকর ব্যানার্জি

অবতক খবর,১৯ নভেম্বর : বাইকে করে হিমালয় ঘুরে আসলেন হাওড়ার শংকর ব্যানার্জি। মালদায় তাঁকে সংবর্ধনা জানালেন বেশ কয়েকজন পরিবেশ প্রেমী। বাইক যাত্রার মাধ্যমে হিমালয় রক্ষার বার্তা দিলেন তিনি।
বিশ্ব উষ্ণায়নের ফলে ক্রমশ হিমালয়ের বরফ গলে যাচ্ছে। এমনকি হিমালয়ে ছড়াচ্ছে দূষণ। এই দূষণ রোধের জন্য সমাজের প্রতিটি স্তরের মানুষকে এগিয়ে আসতে হবে, তবেই অনেকটা রক্ষা করা যেতে পারে হিমালয়। হিমালয়ের দূষণ রোধের জন্য সেফ হিমালয় ক্লিন হিমালয় বার্তা নিয়ে নিজের বাইক নিয়ে যাত্রা শুরু করেছিলেন শংকরবাবু। গত ২০ আগষ্ট হাওড়া থেকে শুরু করেন যাত্রা। পাঠানকোট হয়ে লাদাখ ওঠেন। এরপর এক এক করে সিয়াচেন সহ হিমালয়ের সমস্ত উচ্চতম জায়গাগুলো ছুঁয়ে আসেন। সেখান থেকে উত্তরাখণ্ড হয়ে নেপাল, দার্জিলিং, ভুটান, আসাম সহ অরুনাচল প্রদেশের হিমালয়ের উঁচু জায়গা গুলি ঘুরে আসেন। সেখানে মাত্রা শেষ করে হাওড়ার উদ্দেশ্য রওয়না দেন। তাঁর এই ভ্রমণের মূল লক্ষ্য ছিল বর্তমান প্রজন্মের কাছে হিমালয় রক্ষার বার্তা দেওয়া।
হাওড়ার আন্দুলের বাসিন্দা শংকর ব্যানার্জি পেশায় সরকারী কর্মী। ছোট বেলা থেকেই পরিবেশ নিয়ে কাজ করে আসছেন। এক স্বেচ্ছা সেবি সংস্থার সহযোগিতায় তিনি পরিবেশ বাঁচানোর বার্তা নিয়ে ভ্রমণে বেরচ্ছেন।