‘বাংলার গর্ব মমতা’ কর্মসূচির সূচনা হয়ে গেল

অবতক খবর, কলকাতাঃ রবিবার শহীদ মিনার পাদদেশ থেকে বিজেপির সর্বভারতিয় সভাপতি অমিত শাহের হাত ধরে রাজ্য বিজেপি ‘আর নয় অন্যায়’ কর্মসূচির সূচনা করেছিল । আর সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে ‘বাংলার গর্ব মমতা’ কর্মসূচির সূচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে রাজ্যে তৃণমূল কংগ্রেস এবং বিজেপি দুই যুযুধান শক্তি এখন মুখোমুখি হয়ে দাঁড়িয়েছে রাজনৈতিক লড়াই এর ময়দানে ।

সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে বাংলার গর্ব মমতা কর্মসূচির উদ্বোধন করতে গিয়ে তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই কর্মসূচি নিয়ে খোলসা করে বলেছেন, তিন পর্যায়ে এই কর্মসূচি পালিত হবে রাজ্য জুড়ে । প্রথম পর্যায়ে ৭ থেকে ১৫ মার্চ পর্যন্ত চলবে এই কর্মসূচি । ৭ মার্চ তৃণমূল কর্মী সম্মেলনের মাধ্যমে ‘বাংলার গর্ব মমতা’ কর্মসূচি শুরু হবে । রাজ্যের ২৯৪ টি বিধানসভা কেন্দ্রে প্রায় ১ লক্ষ দলীয় নেতা একাধিক কর্মসূচি পালন করবেন । ২৫০ জনেরও বেশি দলীয় কর্মী তাদের নিজ নিজ বিধানসভা কেন্দ্রে প্রতিটি কর্মসূচির উদ্বোধন করবেন । ৮ থেকে ১৪ মার্চ পর্যন্ত চলবে জলযোগে যোগাযোগ আর ১২,০০০ প্রবীণ দলীয় কর্মীকে সম্মান জানাতে আয়োজিত করা হবে স্বীকৃতি সম্মেলন রাজ্যের ২৯৪ বিধানসভা আসনে ।

দ্বিতীয় পর্যায়ে বাংলার গর্ব মমতা কর্মসূচি চলবে ২০ থেকে ১৯ এপ্রিল পর্যন্ত। ২০ থেকে ৫ এপ্রিল পর্যন্ত ২৯৪ বিধানসভা আসনে রাজ্যের প্রায় ১৫,০০০ টি জনবসতি এলাকায়, প্রায় ৪০,০০০ কিলোমিটার পথ জুড়ে যাত্রায় অংশ নেবে তৃণমূল কর্মীরা । ১৪ এপ্রিল রাজ্য জুড়ে চলবে সঙ্ঘতি সভা ।আর ১৯ এপ্রিল অনুষ্ঠিত হবে চেতনা সভা, যেখানে ৯৭ বিধানসভা আসনে ৫০ হাজার তফসিলি উপজাতি সম্প্রদায়ের মানুষের সঙ্গে বৈঠক করবে দলের নেতারা ।

তৃতীয় পর্যায়ে ২০ এপ্রিল থেকে চলবে ৫ মে পর্যন্ত । ১৫ দিন ধরে বাংলার বার্তা কর্মসূচিতে ৩,৫০০ পঞ্চায়েত ও পুরসভার ১০ লক্ষ মানুষের সঙ্গে জনসভা কড়া হবে । ৩ মে নবীন বরণ কর্মসূচি হবে । ৮ মে রাজ্যের বিভিন্ন প্রান্তের ১৫,০০০ মহিলাকে বিশেষ সম্মান প্রদান এবং ২০ থেকে ৮ মে  মান্যজনদের সঙ্গে কর্মসূচি হবে । আর ১০ মে ১,৫০০ কিলোমিটার পদযাত্রা কড়া হবে । হবে বুথ ভিত্তিক সম্মেলন ।