অবতক খবর, বাঁকুড়াঃ রাজ্যের ২৯৪ টি বিধানসভা কেন্দ্রের সঙ্গে বাঁকুড়ার ১২ টি বিধানসভা কেন্দ্রেও শাসকদল তৃণমূলের উদ্যোগে ‘বাংলার গর্ব মমতা’ কর্মসূচী শুরু হলো। শনিবার জয়পুরের ভাস্করানন্দ মঞ্চে এই কর্মসূচীর উদ্বোধন করেন কোতুলপুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক ও রাজ্যের মন্ত্রী অধ্যাপক শ্যামল সাঁতরা।

কোতুলপুর ব্লক তৃণমূল সভাপতি প্রবীর গরাইকে পাশে নিয়ে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ‘ন্যায়, স্বাধীনতা, সাম্য ও ভ্রাতৃত্ববোধের অভিভাবক হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় কাজ করে চলেছেন’। রাজ্যের সামাজিক উন্নতিতে মমতা বন্দ্যোপাধ্যায় দিন রাত এক করে কাজ করে চলেছেন দাবী করে তিনি বলেন, মুখ্যমন্ত্রী বাংলার ‘নবরুপকার’ হিসেবে আত্মপ্রকাশ করেছেন। রাজ্যের প্রতিটি মানুষ ‘তাঁকে মাথায় করে রেখেছে’।

রাজ্যে ২১৭ টি প্রকল্পে প্রত্যেকটি মানুষ কোন না কোন ভাবে উপকৃত হয়েছেন ও হচ্ছেন। সেকারণেই রাজ্যের অভিভাবক হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত আরো শক্ত করার উপর তিনি জোর দেন। বাকুড়া জেলায় তৃণমূলের গোষ্ঠী দ্বন্দ্বের প্রশ্নে শ্যামল সাঁতরা বলেন, অনেক বড় পরিবার হলে ‘মনোমানিল্য’ হতে পারে। আমরা সেই সব সমস্যা দ্রুত মিটিয়ে নিচ্ছি। এই ধরণের কর্মসূচী নিজেদের মধ্যে সম্পর্ককে দৃঢ় করবে বলেও তিনি জানান।