অবতক খবর, সংবাদদাতা, মালদহ, ১৫ই নভেম্বর :: বাংলাদেশ থেকে সীমান্ত পার করে মালদায় ঢুকছে লক্ষ লক্ষ ভারতীয় টাকার জালনোট ও তার বদলে  ওপার বাংলায় যাচ্ছে নিষিদ্ধ মাদক।

সরাসরি বলতে গেলে মালদহ এখন বেআইনি ব্যবসার প্রধান করিডোর হয়ে উঠেছে। এই করিডোর ব্যবহার করেই  দুই দেশের মাঝে চলছে জাল নোট ও মাদকের কারবার। শুক্রবার সুজাপুর থেকে ২০ লক্ষ টাকার জালনোট-সহ দু’জনকে গ্রেফতার করে এই বেআইনি কারবারের অর্থাৎ জোড়া পাচারচক্রের হদিশ পেল মালদহ জেলা পুলিশ।

ধৃতরা মালদারই কালিয়াচকের গোলাপগঞ্জের বাসিন্দা। তাদের কাছ থেকে প্রচুর জালনোট উদ্ধার করেছে পুলিশ। ধৃতদের জেরা করে টাকা ও মাদক চোরাচালান নেটওয়ার্কের কিংপিনের হদিশ পেয়েছেন তদন্তকারীরা।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, মালদহ সীমান্তে বিএসএফের চোখে ধুলো দিয়ে চলে পাচারচক্র ৷ কাঁটাতারের ওপার থেকে জালনোট ছোড়ে পাচারকারীরা ৷ এপার থেকে পাল্টা ইয়াবা ট্যাবলেট ছোড়ে মাদক পাচারকারীরা ৷

এদিন উদ্ধার হওয়া জাল নোটগুলি বাংলাদেশ থেকে প্রকাশিত খবরের কাজে মোড়া ছিল। শুধু তাই নয় ধৃতদের জেরা করে পুলিশ জানতে পেরেছে, বাংলাদেশের শিবগঞ্জ জেলার হুতমা গ্রামের এক কিংপিনের নাম। বাংলাদেশের ওই ব্যক্তি জাল নোট সরবরাহ করেছে বলে জেরায় জানিয়েছে ধৃতরা। ডিল অনুযায়ী বাংলাদেশ থেকে পাঠানো এই ২০ লক্ষ টাকার বিনিময়ে মালদহ সীমান্তকে কাজে লাগিয়ে বাংলাদেশে পৌছনোর কথা মাদক ট্যাবলেটের।