অবতক খবর,১৬ জানুয়ারি,বাঁকুড়া:- বাঁকুড়ায় তৃণমূলের গোষ্ঠী দ্বন্দে আহত কবীর আলী শেখ এর মৃত্যু, গ্রেফতার আরো 3 । মোট গ্রেফতার 5 তৃণমূল কর্মী ।

বাঁকুড়ার যাদবনগরে জুয়া খেলাকে কেন্দ্র করে তৃনমূলের গোষ্ঠীদ্বন্দে আহত এক ব্যাক্তির মৃত্যু হল দুর্গাপুরের একটি বেসরকারি নার্সিংহোমে। মৃত ব্যাক্তির নাম কবীর আলী শেখ বয়স 40 বছর। গত ১৪ জানুয়ারি স্থানীয় একটি মেলায় জুয়া খেলাকে কেন্দ্র করে যাদবনগর গ্রামে গোষ্ঠী সংঘর্ষে জড়িয়ে পড়ে তৃনমূলের দুটি গোষ্ঠী। এদিকে ওই গোষ্ঠী সংঘর্ষের ঘটনায় যুক্ত থাকার অভিযোগে  আজ ফের তিন জনকে গ্রেফতার করে জয়পুর থানার পুলিশ। ধৃতদের নাম সৈয়দ আলি বায়েন ও খেলাফৎ খাঁ শৈকত খাঁ । এর মধ্যে সৈয়দ আলি বায়েন তৃনমূলের স্থানীয় বেহেরপাড়া বুথ সভাপতি ও খেলাফৎ খাঁ তৃনমূলের উত্তরবাড় অঞ্চল কমিটির সম্পাদক বলে জানা গেছে। ধৃতদের আজ বিষ্ণুপুর মহকুমা আদালতে পেশ করে পুলিশ।

গত ১৪ জানুয়ারি বাঁকুড়ার জয়পুর বাকা সিন্নি এলাকার একটি মেলায় জুয়া খেলাকে কেন্দ্র করে তৃনমূলের স্থানীয় ব্লক সভাপতি ইয়ামিন গোষ্ঠীর অনুগামীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে উত্তরবাড় গ্রাম পঞ্চায়েতের তৃনমূল প্রধান দিলীপ ঘোষের গোষ্ঠীর লোকজন। বচসা গড়ায় সংঘর্ষে। উভয়পক্ষের কুড়ি জনেরও বেশি তৃনমূল কর্মী আহত হয়। আহতদের মধ্যে ইয়ামিন শেখ গোষ্ঠীর কর্মীর ভাই কবীর আলী শেখ গুরুতর আহত হন। প্রথমে তাঁকে বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আঘাত গুরুতর থাকায় পরে তাঁকে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে ও পরে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আজ দুপুরে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। এই ঘটনার খবর যাদবনগর গ্রামে পৌঁছাতেই ফের উত্তেজনার পরিস্থিতি তৈরী হয়। পতিস্থিতি নিয়ন্ত্রনে বিষ্ণুপুরের এসডিপিও র নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁচেছে। তৃনমূলের স্থানীয় ব্লক সভাপতি সর্বতোভাবে মৃতর পরিবারের পাশে থাকার আস্বাস দেওয়ার পাশাপাশি এলাকায় শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন।

এই ঘটনায় শাসক দলকে কটাক্ষ করতে ছাড়েননি বিষ্ণুপুর সাংগঠনিক জেলা বিজেপি সভাপতি বীলেশ্বর সিংহ তিনি বলেন তৃণমূল এবং দুর্নীতি এবং কাটমানি এটা সমার্থক, কাটমানির পাশাপাশি জুয়া খেলার ভাগাভাগিকে কেন্দ্র করে মারামারি হয়েছে আমরা দেখলাম দুটো গোষ্ঠীর মধ্যে কিভাবে নিজেরাই মারামারি করে মরে যাচ্ছে , আমি মুখ্যমন্ত্রী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় কে বলব আপনারা ত্রিপুরা এবং গোয়ায় দৌড়াবেন না আপনারা এখানে পশ্চিমবাংলাতে সামলান যেভাবে আজ নিরীহ মানুষদের প্রাণ চলে যাচ্ছে দু’পক্ষের গোষ্ঠীদ্বন্দ্বের জন্য ।