অবতক খবর, নরেশ ভকত, বাঁকুড়া :: আজ  বামেদের ডাকে সারা ভারত জুড়ে বন্ধের মিশ্রিত প্রভাব দেখা দিয়েছে। বিভিন্ন জেলার এই ভারত বন্ধের কমবেশি প্রভাব পড়লেও বাঁকুড়ার সোনামুখীতে বামেদের ও কংগ্রেসের ডাকা বন্ধের কোন প্রভাব পড়েনি ।এমনই ছবি ধরা পড়ল আমাদের ক্যামেরায় ।

অন্যান্য দিনের মতো আজও সাধারণ মানুষ বাড়ির বাইরে বেরিয়েছেন , খোলা রয়েছে দোকানপাটও । তবে সরকারি বাস চলাচল করছে । বন্ধের সমর্থনে সোনামুখী শহরজুড়ে লাল পতাকা টানানো হলেও সেই অর্থে কোনো কাজে এলো না সিপিএমের লাল পতাকার।

শ্যামল বিট নামে এক দোকানদার প্রতিদিনের মত আজও তিনি দোকান খুলেছেন । তিনি বলেন , সোনামুখীতে বন্ধের কোন প্রভাব পড়েনি সবকিছুই স্বাভাবিক রয়েছে ।

এ বিষয়ে সোনামুখী পৌরসভার চেয়ারম্যান সুরজিৎ মুখোপাধ্যায় বলেন , সোনামুখীতে সিপিএমের অবস্থা ডাইনোসরের মত । তিনি বলেন মমতা বন্দ্যোপাধ্যায় একটা মেসেজ দিয়েছেন বন্ধ মানে বন্ধ্যা রাজনীতি এটা , এই রাজনীতি বন্ধ হোক । এছাড়াও তিনি বলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে সাড়া দিয়ে বাংলার মানুষ গত দশ বছর ধরে বন্ধ কে প্রত্যাখ্যান করেছে , তাতে সোনামুখীর মানুষ সামিল হয়েছেন । অন্যান্য দিনের মতো আজও দোকানপাট খোলা রয়েছে জনজীবন স্বাভাবিক বলেই তিনি দাবি করেন ।