নরেশ ভকত :: অবতক খবর :: ১৫ই,নভেম্বর :: বাঁকুড়াঃ  ৬০ নম্বর জাতীয় সড়কের উপর নবনির্মিত একটি রেলওয়ে ওভার ব্রিজ আজ উদ্বোধন করে রাজ্য সরকার । আর এতেই দেখা দিয়েছে সংঘাত । বিজেপি র দাবি সম্পূর্ণ কেন্দ্রের টাকায় নির্মীত এই সেতুর উদ্বোধন রাজ্যের এক্তিয়ার বহির্ভুত । পুনরায় এই সেতু উদ্বোধন করা হবে বলেও জানিয়েছেন বিজেপি নেতৃত্ব ।

পুজোর ঠিক আগেই বর্ধমানের একটি রেলওয়ে ওভার ব্রিজ উদ্বোধন নিয়ে কেন্দ্র রাজ্য সংঘাতে জলঘোলা হয়েছিল । সেই একই বিতর্ক দেখা দিয়েছে এবার বাঁকুড়ার গঙ্গাজলঘাঁটি ব্লকের দুর্লভপুরের কাছে থাকা তৈরি হওয়া একটি রেলওয়ে ওভার ব্রিজের উদ্বোধনকে ঘিরে ।

আজ বিকালে রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের রাষ্ট্র মন্ত্রী শ্যামল সাঁতরা এই ব্রিজের উদ্বোধন করেন । বিজেপি র দাবি জাতীয় সড়কের উপর তৈরি হওয়া সেই সেতুর জন্য বরাদ্দ ৩৮ কোটি ৩৩ লক্ষ টাকার সবটাই বহন করেছে কেন্দ্রে সরকার । রাজ্য সরকারের তত্ববধানে সেতুটি নির্মিত হলেও রাজ্য সরকারের কোনো অর্থ এই সেতু নির্মানে খরচ হয়নি । পুরোপুরি কেন্দ্রের টাকায় নির্মীত এই সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে কেন্দ্রের প্রতিনিধি হিসাবে আমন্ত্রন পর্যন্ত জানানো হয়নি বাঁকুড়ার দুই বিজেপি সাংসদকে ।

এই ঘটনাকে রাজ্য সরকারের নোংরা রাজনীতি দাবি করে এই রেলওয়ে ওভার ব্রিজ পুনরায় কেন্দ্রের প্রতিনিধিদের দিয়ে উদ্বোধন করানো হবে বলে জানিয়েছে বিজেপি । কার অর্থে এই সেতু নির্মান হয়েছে সেই প্রশ্ন এড়িয়ে গিয়ে মন্ত্রী শ্যামল সাঁতরার দাবি মুখ্যমন্ত্রীর উদ্যোগে এই এলাকায় রেলওয়ে ওভারব্রিজ তৈরি হওয়ায় এলাকার মানুষের যাতায়াতের ক্ষেত্রে অনেক সুবিধা হল । সাংসদদের আমন্ত্রন জানানোর ব্যাপারে জিজ্ঞাসা করা হলে স্থানীয় তৃনমুল বিধায়ক প্রশাসনের ঘাড়ে দায় চাপিয়ে বিষয়টি এড়িয়ে যান ।