নরেশ ভকত :: অবতক খবর :: ১১ই,ডিসেম্বর :: বাঁকুড়াঃ :: গতকাল রাতে ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার বড়জোড়া ঘুটগড়িয়া গ্রামে । স্ত্রীকে ভারী কোনো বস্তু দিয়ে মাথায় আঘাত করে খুন করে গলায় দড়ির ফাঁস লাগিয়ে আত্মঘাতী হলেন স্বামী। বন্ধ কারখানার শ্রমিক পরিবারের এই জোড়া মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে চাপানউতোর শুরু হয়েছে শাসক বিরোধীদের মধ্যে ।

স্থানীয় সূত্রে জানা গেছে বাঁকুড়ার ঘুটগড়িয়া গ্রামের বাসিন্দা রোহিত ব্যানার্জী বড়জোড়া শিল্প তালুকের একটি বেসরকারি কারখানায় কাজ করতেন । বছর কয়েক আগে রোহিত ব্যানার্জী বিয়ে করেন । তাঁদের একটি সন্তানও রয়েছে ।

রোহিত যে কারখানায় কাজ করতেন মাস ছয়েক আগে হঠাৎ করে সেই কারখানা বন্ধ হয়ে যায় । কাজ হারানোর পর থেকেই সংসারে নেমে আসে আর্থিক অনটন আর্থিক অনটন নিয়ে স্ত্রী মন্দিরা ব্যানার্জীর সঙ্গে মাঝে মধ্যেই সাংসারিক অশান্তি শুরু হয় ।

স্থানীয়দের দাবি সম্ভবত আর্থিক অনটনকে কেন্দ্র করেই গতকাল সন্ধ্যায় নিজের বাড়িতে ওই দম্পতির মধ্যে ঝগড়া হয় । এরপরই রোহিত ভারী কোনো বস্তুতে করে স্ত্রী মন্দিরার মাথায় আঘাত করে । অতিরিক্ত রক্তক্ষরনে বাড়ির মধ্যেই মৃত্যু হয়    মন্দিরার । এরপর ওই ঘরেই ফ্যানের সঙ্গে দড়ির ফাঁস লাগিয়ে আত্মঘাতী হয় রোহিত ।

বিজেপি ও সিপিএম এই ঘটনার জন্য কারখানা বন্ধ হওয়া ও তার জেরে সংসারে আর্থিক অনটনকেই দায়ী করেছে । তৃনমুল ওই পরিবারের আর্থিক অনটনের বিষয়টি মেনে নিলেও তা নিয়ে বিরধীরা নোংরা রাজনীতি করছে বলে দাবি করেছে ।