নরেশ ভকত :: অবতক খবর :: ২০শে,নভেম্বর :: বাঁকুড়া :: গত ৮ নভেম্বর স্কুল ক্যম্পাসে সহপাঠিনীর সঙ্গে গল্প করার অপরাধে প্রথমে একটু হালকা মারধর ও পরে বিষয়টি বাড়িতে বলার অপরাধে সুবর্ন কুন্ডু নামের নবম শ্রেনীর এক আবাসিক ছাত্রকে রাতভর মারধরের অভিযোগ ওঠে বাঁকুড়ার সরস্বতী ইন্টারন্যাশনাল স্কুল নামের একটি নামী ইংরাজী মাধ্যম স্কুলের সেক্রেটারি , হোস্টেল ওয়ার্ডেন ও এক শিক্ষকের বিরুদ্ধে ।

 

অভিযোগ তিনজন মিলে সুবর্ন কুন্ডুকে মারধর করে হাত ভেঙ্গে দেয় । ঘটনার পরে ১৪ নভেম্বর ওই তিনজনের বিরুদ্ধে বাঁকুড়া সদর থানায় অভিযোগ দায়ের করে ছাত্র ও তার পরিবার । অভিযোগ দায়েরের পরেও অভিযুক্তদের বিরুদ্ধে পুলিশ ও প্রশাসন ব্যবস্থা না নেওয়ায় একটি মানবাধিকার সংগঠনের দ্বারস্থ হয় নির্যাতিত ছাত্রের পরিবার ।

আজ ভারতীয় মানবাধিকার সংরক্ষণ সংঘ নামের ওই মানবাধিকার সংগঠনের কর্মীরা অভিযুক্তদের দ্রুত ব্যবস্থার দাবিতে জেলা শাসকের দফতরে বিক্ষোভ দেখায় । জেলা শাসকের সঙ্গে দেখা করে অভিযুক্তদের কড়া শাস্তির দাবিও জানানো হয় । সংগঠনের তরফে বিষয়টি প্রধানমন্ত্রী থেকে শুরু করে কেন্দ্রের মানবাধিকার কমিশন ও রাজ্যের মুখ্যমন্ত্রীকে জানানো হয়েছে বলে দাবি করা হয়েছে