অবতক খবর,২০ মার্চ,নদীয়া:- একসময় অভিনয় জগতের স্বনামধন্য অভিনেতা অহীন্দ্র চৌধুরীর বাসভূমি নদীয়ার শান্তিপুর বাগআঁচড়া গ্রামে। উত্তরসূরিরা কেউ না থাকলেও স্থানীয় রামকৃষ্ণ মিশন তত্ত্বাবধান করে থাকে বিভিন্ন সেবামূলক কর্মসূচির মাধ্যমে। এবছর বাড়তি মাত্রা পেলো, স্থানীয় বলাকা সংস্থার পক্ষ থেকে বসন্ত উৎসব আয়োজনে।

বসন্ত উৎসব মানেই বাঙালির আবেগ। আজ শান্তিপুরের তৃতীয় দিনের দোল উৎসব এই দোল উৎসব কে কেন্দ্র করে শান্তিপুর বাগাছরা অঞ্চলে বলাকা স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে অনুষ্ঠিত হচ্ছে বসন্ত উৎসব। বসন্ত উৎসবে শান্তিপুরের বাইরে থেকেও প্রচুর মানুষ অংশগ্রহণ করে এই উৎসবে। গত দু’বছর বন্ধ ছিল এই বসন্ত উৎসব, কারণ করোনার চোখ রাঙানি। সবকিছু শিথিল হতেই এবছর আবারো অনুষ্ঠিত হলো বসন্ত উৎসব।

সকাল থেকে গোটা বাগাছরা অঞ্চলের পাশাপাশি শান্তিপুরের বাইরে থেকেও প্রচুর মানুষ এসেছে এই বসন্ত উৎসবে অংশগ্রহণ করার জন্য। বিভিন্ন নৃত্য অনুষ্ঠানে কচিকাঁচারা বিভিন্ন নিত্যের মধ্য দিয়ে মেতে উঠল বসন্ত উৎসবে। সকাল থেকেই বিভিন্ন আবিরের রঙে সেজে উঠেছে এছাড়াও লাল নীল সবুজ আবিরের রঙের ছোঁয়ায় রাঙিয়ে দিতে দেখা গেল জাতি ভেদাভেদ ভুলে। এই বসন্ত উৎসবে অংশগ্রহণ করে অনেকেই বলছেন বাঙালির বারো মাসে তেরো পার্বণ থাকলেও, বসন্ত উৎসব মানেই এক অন্য অনুভূতি। সারা বছর এই দিনটার অপেক্ষাতেই তাকিয়ে থাকি বসন্ত কবে আসবে। তবে এই অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল বলাকা সদস্যদের নাটক।