অবতক খবর,২১ ডিসেম্বর: বহরমপুর বিজেপি কার্যালয় সাংবাদিক বৈঠক করলেন গৌরী শংকর ঘোষ। তিনি জানালেন, কৃষকরা দিন দিন এই রাজ্যে বঞ্চিত হচ্ছেন। কেন্দ্র সরকার এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বছরে কৃষকদের জন্য 6000 টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছেন।

কিন্তু রাজ্য সরকারের উদাসীনতা পশ্চিমবাংলায় কৃষকরা সেই অর্থ থেকে বঞ্চিত হচ্ছে। রাজ্য সরকার কৃষকদের নিয়ে মুখে বড় বড় কথা বললেও, দিনদিন সারের দাম বেড়ে চলেছে। সেখানে তারা কোন রকম ভর্তুকি পাচ্ছেন না। এছাড়াও কিছু কিছু জায়গায় ভারী বর্ষণের ফলে ধান গম এবং অন্যান্য শস্য নষ্ট হয়ে গেছে।

সেখানেও রাজ্য সরকারের পক্ষ থেকে কোনরকম ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়নি। তাদের বক্তব্য, পশ্চিমবঙ্গ সরকার মমতা ব্যানার্জি কৃষকদের জন্য কিছুই ব্যবস্থা করছেন না।

এছাড়াও শস্য বীমা যোজনা বীমা যোজনা থেকেও এ রাজ্যের কৃষকরা বঞ্চিত হচ্ছেন। সিঙ্গুরে মমতা ব্যানার্জি যে কৃষকদের জমি ফিরিয়ে দেয়ার কথা বলেছিলেন । সেই জমি তাদের এখনো পর্যন্ত ফিরিয়ে দেওয়া হয়নি। অথচ সেই জমিতে কোন রকম শস্য চাষ হচ্ছে না । বাংলার কৃষকদের দাবি, কারা জানো ন্যায্য মূল্য বৃদ্ধি পায় কারণ যেভাবে কৃষকরা আত্মহত্যা করছে তারা যেন কিসান নিধি যোজনা সম্মান পায়।