অবতক খবর,২২ আগস্ট,উত্তর ২৪ পরগণা:বসিরহাট সংশোধনাগারে রাখি উৎসবে মাতলেন আন্তর্জাতিক বন্দিরা,রাখীবন্ধন উৎসব পালন করলেন মানব অধিকার সংগঠনের দিদিরা।

কাঁটাতারের বিভাজনে দুই দেশ যখন আলাদা, তখন অবৈধভাবে এদেশে ঢোকার অপরাধে সংশোধনাগারে ৮২,জন বাংলাদেশি ২০২,জন ভারতীয়, মোট বন্দি ২৮৪, জন।

বসিরহাট মহকুমা একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে বসিরহাট উপ সংশোধনাগারে জেলার অমিত চক্রবর্তী,ওসি গৌতম বিশ্বাস এর চেষ্টায় রাখি বন্ধন আবদ্ধ হলো আন্তর্জাতিক বন্দিরা।

রবিবার সকাল বেলায় সংগঠনের উদ্যোক্তা শ্রীদাম কাহার তার পক্ষ থেকে শংকরী, রাখি, আলো, সুপ্রিয়া রা, বাংলাদেশি বন্দি আসলাম, আজগার ভারতীয় বন্দিদের হাতে রাখি পরিয়ে ভাইবোনের মেল বন্ধনে আবদ্ধ হলেন একদিকে তাদের হাতে হাতে রাখি পরিয়ে অন্যদিকে মিষ্টিমুখ করে পাশাপাশি বন্দীদের হাত থেকে আশীর্বাদ শুভেচ্ছা ভালোবাসা নিয়ে আগামী দিনে ভাই বোনের মেলবন্ধন অটুট রাখতে রাখি বন্ধন উৎসবের মাতলেন সীমান্ত পারের শহরের সংশোধনাগারে বন্দিরা।

আজকের দিনটা স্মরণীয় প্রতিটি ভাই ও বোনের কাছে, রাখি পূর্ণিমার দিন বাড়িতে থাকলে হয়তো বোনের কাছ দিয়ে ভাই রাখি আবার দাদা বোনের হাত থেকে রাখি পড়তো। তার থেকে যাতে বঞ্চিত যাতে না হয়।সেই সৌহাদ্য ভাতৃত্ব অন্য মাত্রায় নিয়ে গেল আজকের এই রাখীবন্ধন উৎসব।

রীতিমতো সালমা রাখি পরিয়ে আবেগাপ্লুত হয় এবং দাদার গালে মিষ্টি দিয়ে,দেয় আজকের প্রকাশ রাখি পরে তারা বোনকে খুঁজে পেল। এই বন্ধন অটুট থাকবে এমনটাই জানালেন আন্তর্জাতিক বন্দিরা।