অবতক খবর ,সংবাদদাতা, চোপড়া, ৭ই মে :: ফাইভ জির যুগে কুসংস্কারের জেরে খুন এবং খুনের পরিণতিতে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল ইসলামপুর আদালত। শনিবার চোপড়া থানার গোলামীগছ গ্রামের বাসিন্দা মিনু তিরকিকে ধারালো অস্ত্র দিয়ে খুনের ঘটনায় ১২ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ভারতীয় দন্ড বিধির ৩০২ ধারায় অভিযুক্ত সঞ্জয় টিগ্গাকে যাবজ্জীবন কারাদণ্ড সাজা ঘোষণা করযেন বিচারক। তাছাড়া ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও অতিরিক্ত ছয় মাসের কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন এডিজে টু কোর্টের বিচারক লীলাময় মন্ডল বলে জানিয়েছেন সরকারী আইনজীবী সরোয়ার ইমাম চৌধুরী।

এছাড়াও সরকারী আইনজীবী সরোয়ার ইমাম চৌধুরী আরও জানিয়েছেন, গোলামীগছের মিনু তিরকি খুনের ঘটনা ঘটে ছিল ২০১৭ সালের ১৪ নভেম্বর। প্রয়াত মিনু তিরকির ছেলে জিতেন টিগ্গা চোপড়া থানায় তাঁর মায়ের খুনের অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে চোপড়া থানার তদন্তকারী অফিসার সুব্রত সরকার অভিযুক্ত সঞ্জয় টিগ্গাকে গ্রেপ্তার করে আদালতে পাঠায়। পরবর্তীতে চোপড়া থানার তদন্তকারী অফিসার অনুপ ঘোষ খুনের মামলায় কোর্টে চার্জশিট প্রদান করেন।

২০১৭ সাল থেকে চলা মামলায় এদিন মামলার রায় ঘোষনা পর্যন্ত অভিযুক্ত সঞ্জয় টিগ্গা জেলেই ছিলেন। ঘটনার বিবরণে জানা গিয়েছে, ঘটনার সময়কালে চোপড়া থানার গোলামীগছ গ্রামে বাসিন্দাদের সাথে একের পর এক দুর্ঘটনা ঘটেই চলছিল। এই সমস্ত দুর্ঘটনা মিনু তিরকির জন্যই ঘটছিল বলে অভিযুক্ত সঞ্জয় টিগ্গার ধারনা হয়েছিল। প্রতিকারে মিনু তিরকির কাছে বলি দেওয়ার জন্য একটি ছাগল চেয়েছিল অভিযুক্ত সঞ্জয় টিগ্গা। না দেওয়ার আক্রোশেই বাড়ি থেকে বাজার যাবার সময় মিনু তিরকিকে ধারালো অস্ত্র দিয়ে খুন করা হয়। এদিনের আদালতের রায়ে খুশি মিনুর পরিবার। তার জানায় আবার হয়তো প্রয়াত মিনু তিরকির আত্মা শান্তি পাবে।