বর্ধমানে নিষিদ্ধ শব্দ বাজির বিরুদ্ধে অভিযান চালালো বর্ধমান সদর থানা,গ্ৰেপ্তার ১

অবতক খবর,২৪ অক্টোবর: শ্যামা পুজোর প্রাক্কালে নিষিদ্ধ শব্দ বাজির বিরুদ্ধে অভিযান চালালো বর্ধমান থানার পুলিশ।প্রতি বছরই এই অভিযান চলে বর্ধমান সদর থানার উদ‍্যোগ।শনিবার রাতে বর্ধমান শহরের তেঁতুল তলা বাজার সহ শহরের বিভিন্ন জায়গার সমস্ত বাজির দোকানে অভিযান চালায় পুলিশ।দোকানের আনাচে কানাচে শব্দ বাজির তল্লাসি করেও কোনো শব্দ বাজি উদ্ধার করেতে পারেনি সদর থানার পুলিশ কর্মীরা।যদিও কোনরকম শব্দ বাজি বিক্রি করেন না,বলে জানিয়েছেন তেঁতুল তলা বাজার এলাকার বাজি বিক্রেতারা।

এইদিন রাতেই বর্ধমানের ভাতছালা এলাকার একটি চায়ের দোকান থেকে ৪০কেজি শব্দ বাজি উদ্বার করে বর্ধমান থানার পুলিশ ।চায়ের দোকানের মালিক জয়দেব বিশ্বাসকে গ্ৰেপ্তার করেছে বর্ধমান থানির পুলিশ।করোনা পরিস্থিতিতে বায়ু দূষণ রুখতে গতবছর যে কোনও রকম বাজি বিক্রি ও পোড়ানোর ওপর নিষেধাজ্ঞা জারি করেছিলো কোলকাতা হাইকোর্ট। সেই নিষেধাজ্ঞা ঘোষণার পর থেকেই জেলাজুড়ে পুলিশি অভিযান শুরু হয়েছিলো।বর্তমান সময়েও চলছে করোনার দাপট।এখনো পর্যন্ত শুধু শব্দ বাজির উপর নজরদারি শুরু করেছেন সদর থানার পুলিশ।

তেঁতুল তলা বাজার এলাকার বাজি বিক্রেতা সেখ কবি রুদ্দিন বলেন পুলিশি অভিযান করেন।দোকানে ফুলঝুরি, রং মশালা,চরকি ছাড়া অন্য কোনো বাজি পায়নি। তিনি শব্দ বাজি বিক্রি করেননা বলে দাবি করেন।

বর্ধমানের তেঁতুলতলা বাজার এলাকায় এই সময় প্রচুর পরিমাণে আতশবাজি বিক্রি হয়। জেলার বিভিন্ন প্রান্ত থেকে ক্রেতারা এখানে বাজি কিনতে আসেন। বিক্রেতাদের অনেকেই লক্ষ লক্ষ টাকার বাজি অর্ডার দিয়েছেন।পুলিশি অভিযানের জেরে সমস্যায় পড়েছেন তারা। জেলার অনেক এলাকাতেই লুকিয়ে চুরিয়ে বাজি বিক্রি চলছে বলে অভিযোগ উঠছে।