অবতক খবর,১৩ এপ্রিল,অভিষেক দাস, মালদা:একসময় এই গাড়িতে করেই দাপিয়ে বেড়িয়ে ভোট প্রচার করেছিলেন তিনি। দূর থেকে এই গাড়ি দেখলেই রাস্তার দুই পাশে মানুষ দাঁড়িয়ে পড়তেন। সকলের কাছেই চেনা ছিল এই মার্সিটিস। কারণ এই গাড়িটি ব্যবহার করতেন প্রয়াত কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবিএ গণি খান চৌধুরী।

বর্তমানে অবহেলায় অযত্নে পড়ে রয়েছে কোতোয়ালি ভবনে সেই গাড়ি। কোন ব্যস্ততা নেই, মাঝেমধ্যে কখনও চালক এখনও গাড়িটিকে পরিষ্কার করেন। এই গাড়ির সঙ্গেই জড়িয়ে রয়েছে বরকত সাহেবের নানান স্মৃতি ভোট প্রচারের কাহিনী l

১৯৮০ সাল থেকে পরপর আটবারের সাংসদ ছিলেন প্রয়াত কংগ্রেস নেতা আবু বরকত আতাউর গনি খান চৌধুরী। রাজনৈতিক বিভিন্ন কর্মসূচি অংশগ্রহণ করতে একমাত্র এই গাড়ি ছিল তার ভরসা। ২০০৬ সালে কংগ্রেস নেতা এ বি এ গনি খান চৌধুরী চৌধুরী প্রয়াত হন।
১৮ বছর পেরিয়ে গেলেও এখনো তার মার্সিডিজ গাড়িটি নিজস্ব ভবন কোতোয়ালিতে এখনো রয়েছে। এখনো কংগ্রেস কর্মী নেতৃত্বরা যখন কোতোয়ালিতে আসেন তখন বরকত সাহেবের সেই গাড়ি টি দেখে যান। মাঝেমধ্যে গাড়ি পরিষ্কার করতে দেখা যায়।
কংগ্রেস কর্মী কুনাল চৌধুরী জানান বরকত সাহেবের সেই স্মৃতি এই গাড়িটি আজও আমরা ভুলতে পারিনি।। সেই সময় যুগে এই মার্সিডিজ গাড়ি বরকত সাহেব যখন চোরে এক প্রান্ত থেকে এক প্রান্ত যেতেন সেখানে এই গাড়ি দেখতেই অনেকে রাস্তা দু’ ধারে দাঁড়িয়ে থাকতেন।
এখনো এই গাড়ি কোতোয়ালি ভবনের রয়েছে কোতোয়ালি ভবনে দলীয় কর্মীরা আসতে গেলেই এই গাড়ি দেখে তাদের পুরনো স্মৃতি মনে পড়ে যায়। মার্সিডিজ গাড়িটির নাম্বার
WMD /4085 l এখনো অনেকে এই গাড়িকে প্রণাম করেন।