বর্ডার সিকিউরিটি ফোর্সের আয়োজনে সাইকেল র‌্যালি

অবতক খবর,২৪ নভেম্বরঃ ভারতের স্বাধীনতার 75তম বার্ষিকী উদযাপনের তারিখ 01 নভেম্বর 2022 থেকে 12 ডিসেম্বর 2022 পর্যন্ত ভারতের স্বাধীনতার 75তম বার্ষিকী উপলক্ষে শ্রী রাজবিন্দর সিং ভাট্টি, আইপিএস, স্পেশাল ডিরেক্টর জেনারেল (ইস্টার্ন কমান্ড) বর্ডার সিকিউরিটি ফর বর্ডার সিকিউরিটি ফোর্স-এর অধীনে 2022 পর্যন্ত সংগঠিত হচ্ছে। সাইকেল র‌্যালিটি 01 নভেম্বর 2022 তারিখে 120 Bn BSF-এর ICP আখুরা, আগরতলা, ত্রিপুরা থেকে ফ্ল্যাগ অফ করা হয়েছিল এবং 12 ডিসেম্বর 2022 তারিখে 118 Bn BSF-এর টেগোরিভিলা, কলকাতায় প্রায় 2350 কিলোমিটার দূরত্ব জুড়ে এর র‌্যালি শেষ হবে। এই সাইকেল র‌্যালি ত্রিপুরা, মিজোরাম ও কচ্ছ, মেঘালয়, গুয়াহাটি, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের আন্তর্জাতিক সীমান্ত বরাবর যাবে। , ইস্টার্ন কমান্ডের প্রতিটি বিএসএফ ফ্রন্টিয়ার থেকে 03 জন সাইক্লিস্ট এই সাইকেল র‌্যালিতে অংশগ্রহণ করে এবং মোট 18 জন সাইক্লিস্ট জড়িত। শ্রী বিকাশ কুন্ডু, সহকারী কমান্ড্যান্ট, 119 ব্যাটালিয়ন বিএসএফকে কন্টিজেন্সি কমান্ডার হিসাবে নিযুক্ত করা হয়েছে।

এই সাইকেল র‌্যালিটি 24শে নভেম্বর 2022 তারিখে প্রায় 1230 টায় উত্তরবঙ্গ সীমান্তের কিষাণগঞ্জ সেক্টরের অধীনে বিএসএফের 94 ব্যাটালিয়নের কার্গিগাছ বিওপিতে পৌঁছে যেখানে বিএসএফ কমান্ডার মিঃ রাঘবেন্দ্র সিং, 94 ব্যাটালিয়ন এবং সিনিয়র অফিসার এবং জেলা পরিষদের সদস্যরা- গোপাল পঞ্চায়েত সদস্যরা। সাইকেল র‌্যালিকে উষ্ণ স্বাগত জানান মাঝি আলী, প্রধান- সায়রা বানু প্রমুখ। সাইকেল র‌্যালির উদ্দেশ্য হল জাতীয় সংহতি সম্পর্কে সচেতনতা প্রচার করা এবং সমস্ত ভারতীয়দের মধ্যে দেশপ্রেম ও ভ্রাতৃত্বের বার্তা ছড়িয়ে দেওয়া। সাইকেল চালকরা রাস্তার ধারে বিভিন্ন শহরে স্কুলের শিশু, এনসিসি স্বেচ্ছাসেবক এবং যুবকদের সাথে যোগাযোগ করতে যাচ্ছেন। এই সাইকেল র‍্যালির উদ্দেশ্য হল যুবকদের অভিজাত বাহিনী অর্থাৎ বিএসএফ-এ যোগদানের জন্য আকৃষ্ট করা ।

আরও, শ্রী রাঘবেন্দ্র সিং কমান্ড্যান্ট, 94 বিএন সাইকেল র‍্যালিকে ফ্ল্যাগ অফ করে অগ্রবর্তী যাত্রার জন্য এবং কিশানগঞ্জ সেক্টরের 94 বিএন বিএসএফ-এর বিওপি চান্দাপাড়ায় পৌঁছাবে যেখানে সমস্ত সাইকেল চালকরা রাত কাটাবেন। জাতীয় সংহতি ও দেশপ্রেমের প্রচারে বিএসএফ অফিসার, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা এবং যুবকরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই সাইকেল র‌্যালিটি বিএসএফ-এর উপর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, মাদক, চোরাচালান সম্পর্কে সচেতনতা এবং বর্ডার সিকিউরিটি ফোর্স, ভারতের প্রথম সারির প্রতিরক্ষা এবং অন্যান্য বাহিনীতে যুবকদের আকৃষ্ট করার জন্য বিভিন্ন কর্মসূচি প্রদর্শন করবে। পথিমধ্যে দেশের স্কুল শিশু ও যুবকদের সাথে মতবিনিময় করে র‌্যালিটি বর্ডার সিকিউরিটি ফোর্সের ভূমিকা ও কাজ, যা বিশ্বের বৃহত্তম সীমান্ত রক্ষাকারী বাহিনী এবং জাতীয় নিরাপত্তায় এর অবদান সম্পর্কে সচেতনতা বাড়াবে।