অবতক খবর, সংবাদদাতা ::বন্ধ হয়ে গেল শ্যামনগরে ওয়েভারলি জুটমিল।বেকার হয়ে পড়লেন মিলে কর্মরত প্রায় তিন হাজার শ্রমিক।আজ সকালে কাজে যোগ দিতে আসে জুট মিলের গেটে বন্ধের নোটিশ দেখে ক্ষোভে ফেটে পড়েন উত্তর ২৪ পরগনার শ্যামনগরে ওয়েভারলি শ্রমিকরা । সকালে কাজে যোগ দিতে গেয়ে নোটিশ দেখে ক্ষুব্ধ শ্রমিকরা ম্যানেজমেন্টের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। ক্ষুব্ধ শ্রমিকরা জুটমিলের ভিতরে ব্যাপক ভাঙচুর চালান।অভিযোগ আগুন ধরিয়ে দেওয়া হয় মিল কর্তৃপক্ষের দুটি গাড়িতেও।শ্রমিকদের মারমূখী রূপ দেখে আতঙ্কে মিল ছেড়ে পালিয়ে যান আধিকারিকরা।

মালিক ও শ্রমিকদের মধ্যে সময় মতন বেতন নিয়ে রেষারেষিতে শ্রমিকরা কাজ আটকে বিক্ষোভ দেখাতে শুরু করেন। সময় মতন বেতন দেয় না মালিকপক্ষ শুধু তাই নয় কাজে এসে কাজ পাওয়া যায় না পর্যাপ্ত র মেটেরিয়াল জুটেনা মালিক তাই প্রতিদিন কাজ হচ্ছে না ঠিক মতন।

এছাড়া শ্রমিকদের দাবি নিজের পিএফএ ছুটির টাকা উত্তোলন যাচ্ছেনা এমন অবস্থায় 30 জানুয়ারি থেকে মিল বন্ধ হয়ে পড়ে তৃণমূল নেতৃত্ব ও শ্রমিক সংগঠনগুলোর সঙ্গে বৈঠকের পর ফেব্রুয়ারি থেকে মিল খুলে তবে মালিকপক্ষ জানায় যে শ্রমিকদের বেতন ফেব্রুয়ারি তাদের ব্যাংক একাউন্টে জমা দিয়ে দেওয়া হবে কিন্তু ফেব্রুয়ারি কেটে গেলেও কোন টাকা-পয়সা শ্রমিকদের অ্যাকাউন্টে ঢুকেনি শ্রমিকরা।

আজ সকালে মিলে কাজে যোগ দিতে এসে দেখেন শ্রমিকরা যে গেটে তালা ঝুলছে অনিশ্চিত কালের জন্য মিল বন্ধ করে দেওয়ার নোটিশ ঝোলানো হয়েছে।

ধৈর্য হারিয়ে ফেলেন কয়েকজন শ্রমিক ও তারা মিলে পড়ে থাকা মিল কর্তৃপক্ষের দুটি গাড়িতে ভাঙচুর করে আগুন ধরিয়ে দেন ঘটনাস্থলে ছুটে আসে জগদ্দল থানার পুলিশ তারা শ্রমিকদের মিল থেকে বার করে দেয় এমন অবস্থায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিক্ষুব্ধ শ্রমিকরা ঘন্টাখানেক অবরোধের পর পুলিশ বলপ্রয়োগ করে রাস্তা অবরোধ মুক্ত করে।

মেইল পক্ষ থেকে জানানো হয়েছে যে আর্থিক মন্দার কারণে তারা মিল চালাতে অক্ষম তাই যতক্ষণ না মন্দা কাটছে ততক্ষণ এভাবে মিল বন্ধ রাখা হবে।