অবতক খবর,১ জানুয়ারি: রাজ্যে ফের কড়া বিধিনিষেধ? বন্ধ করা হতে পারে বার, রেস্তোরাঁ, সিনেমা হল। নিয়ন্ত্রণ করা হতে পারে রাতের গতিবিধি। সূত্রের খবর তেমনই। ২ জানুয়ারি থেকে দুয়ারে সরকার ক্য়াম্প না করার সিদ্ধান্ত নিয়েছে নবান্ন। বাতিল হয়ে গিয়েছে ৩ জানুয়ারি, নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ছাত্র সপ্তাহ পালনের অনুষ্ঠানও।

রাজ্যে ফের করোনার গ্রাফ উর্ধ্বমুখী। সংক্রমণ ছড়াচ্ছে হু হু করে। মাত্র ৫ দিনেই আক্রান্তের সংখ্যা ৫০০ থেকে পৌঁছে গিয়েছে সাড়ে ৪ হাজার! স্বাস্থ্য দফতরের মতে, আজ, শনিবার তৃতীয় ঢেউয়ের ষষ্ঠ দিন। দৈনিক আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই সাড়ে ৬ হাজার গণ্ডি ছুঁয়ে ফেলেছে। স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী অবশ্য জানিয়েছেন, ‘পরিস্থিতি যতই ভয়াবহ হোক, আমরা প্রস্তুত। সমস্ত বড় হাসপাতালগুলিকে ৫০ শতাংশ বেড় বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। মেডিক্যাল কলেজ ও জেলা হাসপাতালগুলিতে বলা হয়েছে, দ্বিতীয় ঢেউ-র সময়ে যত সংখ্যক বেড ছিল, ১ সপ্তাহের মধ্যে তার ৫০ শতাংশ ও ২ সপ্তাহের মধ্যে ১০০ শতাংশ বেডই পুর্নব্যবহার করতে হবে। দরকার মতো আরও ২৫ শতাংশ পর্যন্ত বেড বাড়ানোরও পরিকল্পনা করে রাখতে হবে’।

এদিকে শহরে যখন ফের সেফ হোম ও কনটেন্টমেন্ট জোন চালুর সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা, তখন সরকার রাজ্যে কড়া বিধিনিষেধ জারির কথা ভাবছে বলে সূত্রের খবর। স্কুল-কলেজ কী বন্ধ হয়ে যাবে? লোকাল ট্রেন চালু থাকবে? ৩ জানুয়ারি বৈঠকে পরিস্থিতি পর্যালোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।