রাজীব মুখার্জী :: অবতক খবর :: হাওড়া ::    হাওড়া জেলায় রাজ্য সরকারের তরফ থেকে প্রকাশিত তালিকা অনুযায়ী কনটাইন্টমেন্ট জোনে পড়েছে হাওড়া পৌর নিগমের প্রধান কার্যালয়। তার ওপর নিগমের দুইজন অফিসার সহ কয়েকজন গ্রুপ ডি কর্মচারী করোনায় আক্রান্ত। এর প্রেক্ষিতে জরুরি বিভাগ ছাড়া অন্য বিভাগে কর্মীদের আপাতত অফিসে আসতে মানা করা হল। ঘরে থেকে কিংবা বাড়ির সামনের বোরো অফিস থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে বহু কর্মীকে।

পৌরনিগম সূত্রে জানা গিয়েছে, যে সমস্ত বিভাগের কর্মীরা আক্রান্ত সেই বিভাগের অন্য কর্মীদের ঘরে থেকে কাজ করতে বলা হয়েছে।পুর কমিশনার ধবল জৈন টেলিফোনে জানান,কাজ বন্ধ থাকছে না।কম সংখক কর্মীদের কাজ করতে বলা হয়েছে। সাধারণ মানুষের যত কোনও রকম অসুবিধা না হয় তার জন্য কাজকর্ম চালিয়ে যাওয়া হবে।

উল্লেখ্য, আজ বিকেল পাঁচটা থেকে হাওড়ার ৫৬ টি কনটাইন্টমেন্ট জোনে শুরু হচ্ছে করা কড়া লকডাউন। হু হু করে বাড়তে থাকা হাওড়ার আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই প্রশাসনের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। ইতিমধ্যেই প্রায় তিন হাজারের ওপর চলে গিয়েছে আক্রান্তের সংখ্যা। মৃত্যু হয়েছে প্রায় ১১০ জনের কাছাকাছি কিছু মানুষের। এর পাশাপাশি বহু পুলিশকর্মী কোটা জেলাজুড়ে আক্রান্ত। গোটা জেলায় দেড়শোর কাছাকাছি পুলিশকর্মীর ইতিমধ্যেই আক্রান্ত হয়েছেন। তারমধ্যে একশর বেশি কর্মী রয়েছেন হাওড়া সিটি পুলিশ এলাকার। এবার করোনার থাবা পড়ল হাওড়া পৌরনিগমেও। গতকালই দুই অফিসার সহ বেশ কিছু কর্মীর করণা পজিটিভ হওয়ার খবর সামনে আসে। এর পরেই বেশ কিছু কর্মীকে কোয়ারেন্টাইন এ পাঠানো হয়। অন্যদিকে জরুরী বিভাগ ছাড়া অন্যান্য জায়গায় কোন সংখ্যা কমিয়ে কাজ করানোর চেষ্টা করা হচ্ছে নিগমের তরফ থেকে।