অবতক খবর,৮ জানুয়ারি : বিভিন্ন বামপন্থী সংগঠন ও সর্বভারতীয় কংগ্রেসের তরফ থেকে ৮ই জানুয়ারি সারা ভারত জুড়ে বন্ধের ডাক দেওয়া হয়েছিল। আজ সেই বন্ধ সফল করার জন্য রাস্তায় নামেন বিভিন্ন বামপন্থী সংগঠন ও কংগ্রেসের কর্মীরা। এন আর সি এবং সিএএ-এর বিরোধিতা করে তারা আজ সর্বভারতীয় বন্ধ ডাকে। বিভিন্ন জায়গায় সেই বন্ধের জেরে কর্মব্যস্ত জীবন স্তব্ধ হয়ে যায়।

আর সেরকম ছবি দেখা গেল ব্যারাকপুর শিল্পাঞ্চলের শ্যামনগরে। শ্যামনগর স্টেশনে দফায় দফায় সিপিআইএমের কর্মী সমর্থক এবং কংগ্রেসের কর্মীরা ট্রেন অবরোধ করে, যার জেরে প্রায় এক থেকে দেড় ঘণ্টা ট্রেন চলাচল ব্যাহত হয়। সিপিআইএম এবং কংগ্রেসের কর্মীরা জানান, সারা দেশজুড়ে যেভাবে সকল জিনিসের দাম বাড়ছে এবং বেকারত্বের সংখ্যা যে হারে বেড়ে চলেছে তার জেরে তারা এই বন্ধ ডেকেছেন।

এই বন্ধে শ্যামনগরের ঘোষপাড়া রোডের প্রায় সমস্ত দোকান এবং বাজার বন্ধ আছে। জনজীবন ব্যাহত, রাস্তাঘাটের লোকজনের সংখ্যা হাতে গোনা। অপরদিকে স্টেশন চত্বরে ভিড় জমাতে শুরু করে যাত্রীরা ট্রেনের জন্য দীর্ঘ সময় ধরে দাঁড়িয়ে থাক।. পুলিশ এসে বন্ধের কর্মীদেরকে স্টেশন চত্বর থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে। তারা সরতে না চাইলে পুলিশ তাদের মধ্যে অনেক বন্ধ কর্মী-সমর্থকদের আটক করে। তার সাথে একটি অন্য ছবি দেখা যায়। সোশ্যাল মিডিয়ার যুগে সকলেই বন্ধের ছবি নিতে ব্যস্ত। তাই কেউ কেউ ট্রেনের সামনে দাঁড়িয়ে সেলফি তুলছেন,আবার কেউ কেউ ফোনে ছবি তুলে তাড়াতাড়ি ফেসবুকে আপলোড করতে ব্যস্ত।