অবতক খবর,৮ জানুয়ারি:  ‘৯১ ও ৯২ বাস রুটে যে অশান্তি পাকানোর চেষ্টা চালাচ্ছে এবং যার মদত এসব হচ্ছে দল তার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করতে চলেছে’- বনগাঁয় আইএনটিটিইউসি আয়োজিত বস্ত্র বিতরণী অনুষ্ঠানে এসে নাম না করেই কড়া হুঁশিয়ারি ঋতব্রতর। যে বা যারা আইএনটিটিইউসি এর নামে শ্রমিকদের কাছ থেকে তোলা তুলছেন তাদেরকে কড়া হুঁশিয়ারি দেন তিনি। শ্রমিকদের যদি কারো উপর কোনোরকম অভিযোগ থাকে সরাসরি নেতৃত্বকে হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে জানানোর অনুরোধ জানান তিনি। অভিযোগ জানানোর এক সপ্তাহের মধ্যে ঘটনার সত্যতা যাচাই করে দল ও নেতৃত্ব উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করবে।

নববর্ষের শুভেচ্ছা বিনিময় ও শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানের আয়োজন করল বনগাঁ সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেস ও বনগাঁ সাংগঠনিক জেলা আইএনটিটিইউসি শ্রমিক সংগঠন। এদিন বনগাঁর ডিএন ৪৪ বাস স্টান্ড প্রাঙ্গণে এই অনুষ্ঠানের আয়োজন করা হয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। এই শুভেচ্ছা বিনিময় ও শীতবস্ত্র প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইএনটিটিইউসি রাজ্য সভাপতি ঋতব্রত বন্দোপাধ্যায়, বনগাঁ সাংগঠনিক জেলার তৃণমূল সভানেত্রী আলোরানি সরকার, বনগাঁ সাংগঠনিক জেলার আইএনটিটিইউসি সভাপতি নারায়ণ ঘোষ, বনগাঁ সাংগঠনিক জেলার তৃণমূল কংগ্রেস চেয়ারম্যান শংকরকর দত্ত, বনগাঁ সাংগঠনিক জেলার তৃণমূল যুব সভাপতি সন্দীপ দেবনাথ সহ প্রমূখ তৃণমূল নেতৃত্ববৃন্দ।

এদিন ‘দুয়ারে কম্বল’ কর্মসূচির শুভ উদ্বোধন করেন রাজ্যের আইএনটিটিইউসি সভাপতি ঋতব্রত বন্দোপাধ্যায়। এ বছর শীতের দাপট বিগত বছরের তুলনায় যথেষ্ট বেশি। তারপর নতুন করে করোনার তৃতীয় ঢেউ ইতিমধ্যে আছড়ে পড়েছে। করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ার সাথে সাথে আংশিক লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে এই রাজ্য। আংশিক লকডাউন হওয়ার ফলে বেশকিছু সংখ্যক মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। তাদের মধ্যে সমাজের পিছিয়ে পড়া মানুষেরা সবচেয়ে বেশি সমস্যার মধ্যে রয়েছেন। এমনিতেই শীতের দাপট তারপর করোনার ফলে কর্মহীন হয়ে পড়ায় সমস্যায় পড়েছেন তারা। সেইসব শীতার্ত মানুষদেরকে সহায়তার হাত বাড়িয়ে দিতে ‘দুয়ারে কম্বল’ কর্মসূচির সূচনা করা হয় আজ।

‘দুয়ারে কম্বল’ কর্মসূচির মাধ্যমে প্রায় ১১০০০ মানুষের কাছে শীতবস্ত্র অর্থাৎ কম্বল পৌঁছে দেওয়া হবে তৃনমূল কংগ্রেসের পক্ষ থেকে।
দীর্ঘ ১ মাস যাবৎ এই কর্মসূচি চলবে বনগাঁ শহর জুড়ে। এদিন বনগাঁ ওয়ার্ডে গিয়ে অসহায় হত দরিদ্র মানুষদের কাছে কম্বল পৌঁছে দেওয়া হয়।

এর পাশাপাশি প্রায় শতাধিক মহিলা তৃনমূল মহিলা শ্রমিক সংগঠনে যোগদান করেন। তৃনমূল কংগ্রেসের নেত্রী তথা রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জনকল্যাণমূলক কর্মসূচি ও উন্নয়নের সরিক হতেই তারা তৃনমূল কংগ্রেসে যোগদান করলেন বলে জানান সদ্য তৃনমূল মহিলা শ্রমিক সংগঠনে যোগদান করা সদস্যারা।

করোনার সংক্রমণ যাতে দ্রুত না ছড়ায় এবং সংক্রমণ ঠেকাতে রাজ্য সরকার আংশিক লকডাউনের সিদ্ধান্ত গ্রহণ করেছে। রাজনৈতিক জনসভায় ২০০ জনের বেশি জমায়েতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সরকারের নির্দেশিকাকে মান্যতা দিয়েই এদিন কম সংখ্যক কর্মী সমর্থক নিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আগত সকলে একে অপরের থেকে নির্দিষ্ট দূরত্ব বিধি বজায় রেখেই অনুষ্ঠানে সামিল হন। শীতবস্ত্র প্রদানের পাশাপাশি শাড়ি ও তাঁবু বিতরণ করা হয় এদিন।