অবতক খবর,১৬ জুলাইঃ মানুষের মধ্যে থেকে সাপ নিয়ে ভয় কাটাতে এবং সাপের কামড়ালে চিকিৎসকের পরামর্শ নিতে অনুরোধ জানিয়ে সচেতনতা মূলক প্রচার চালালেন বনগাঁর এক স্বেচ্ছাসেবী সংগঠন এর সদস্যরা। বনগাঁ থানার জোড়া ব্রিজ এলাকায় প্রচার চালান তারা। এমনকি দোকানে এবং বাড়িতে গিয়েও সাধারণ মানুষকে বোঝানোর চেষ্টা করেন সংগঠনের লোকেরা।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার সকালে বনগাঁ থানার জোড়া ব্রিজ এলাকার বাসিন্দা সুষমা রায় কলার মোচা কাটতে গেলে সেখানে তাকে বিষাক্ত সাপে কামড়ায়। এরপর পরিবারের লোকেরা সুষমা দেবীকে চিকিৎসকের কাছে না নিয়ে গিয়ে পাশের গ্রামের ওঝা বাড়ি নিয়ে গিয়ে ঝাড়ফুঁক করে তাকে বাড়ি ফিরিয়ে আনেন। এরপর বাড়িতে আনার কিছু সময়ের মধ্যেই তার মৃত্যু হয়।

এই খবর পেয়ে শনিবার সকালে বনগাঁর এক যুক্তিবাদী স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা উপস্থিত হয় জোড়া ব্রিজ এলাকায়। সেখানে তারা মিছিল করে বিভিন্ন দোকান এবং বাড়িতে গিয়ে সাধারণ মানুষকে বোঝানোর চেষ্টা করেন সাপ ক্ষতিকারক প্রাণী নয়, এমনকি তারা সাধারণ মানুষকে বোঝান সাপ কামড়ানোর পর কুসংস্কারে আচ্ছন্ন হয়ে ওঝাবাড়ি না নিয়ে গিয়ে যত তাড়াতাড়ি সম্ভব চিকিৎসকের কাছে নিয়ে গেলে সঠিক চিকিৎসা হবে। তারা সাধারনের কাছে অনুরোধ করেন কুসংস্কারের বলি হয়ে যেন আর কেউ প্রাণ না হারান।