অবতক খবর,উত্তর দিনাজপুর,২৭মে:: বড়সড় প্রতারনা চক্রের পর্দাফাঁস করল চোপড়া থানার পুলিশ। ১ মহিলা সহ ৩ জনকে গ্রেফতার করে ইসলামপুর মহকুমা আদালতে পাঠায় চোপড়া থানার পুলিশ। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। উত্তর দিনাজপুর জেলার চোপড়া ব্লকে বেশ কিছু দিন ধরে একটি প্রতারনা চক্র সক্রিয় হয়ে উঠেছে। চক্রটি বিভিন্ন এলাকার মানুষকে টার্গেট করে মহিলাদের দিয়ে ফোনে কথা বলিয়ে প্রেমের জালে ফাঁসাতো।

তার পর দেখা করার নাম করে নির্দিষ্ট একটি জায়গায় ডেকে নিয়ে আসত ঐ মহিলারা। এলাকায় পৌঁছাতেই চক্রের পান্ডারা তাদের ধরে ব্লাকমেইল করে লক্ষ লক্ষ টাকা আদায় করতো বলে অভিযোগ। গত ২৫শে মে চোপড়ায় যে ছিনতাইয়ের ঘটনা ঘটেছিল তাও, এই চক্রের পান্ডারাই ঘটিয়েছে বলে থানায় অভিযোগ করেন মিঠুন মন্ডল নামের ঐ ব্যক্তি। তার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করতেই উঠে আসে চাঞ্চল্যকর প্রতারনার বিষয়।

পুলিশ তদন্তে নেমে প্রথমে ২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে চোপড়া থানায় নিয়ে আসে। তাদের জিজ্ঞাসাবাদ করে মূল চক্রান্তকারী এক ব্যক্তি মা্ন্নান এবং এক মহিলাকে শিলিগুড়ি থেকে গ্রেফতার করে চোপড়া থানার পুলিশ। আজ সকালে ঐ চারজনকে ইসলামপুর মহকুমা আদালতে পাঠায় চোপড়া থানার পুলিশ। এই চক্রের সঙ্গে আর কারা যুক্ত তাদের তদন্ত শুরু করেছে চোপড়া থানার পুলিশ। এর আগেও বেশ কয়েকটি ঘটনা ঘটেছে চোপড়া এলাকায়। স্থানীয় সূত্রে জানা যায়, এই প্রতারনায় কয়েক কোটি টাকা এখনো পর্যন্ত প্রতারনা করেছে বিভিন্ন লোকের কাছে।